শহীদুল্লাহ হলে ৪ ঘণ্টা ধরে সংঘর্ষ, আন্দোলনকারীদের তোপের মুখে সহকারী প্রক্টর

চার ঘণ্টা ধরে সংঘর্ষ চললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন কোনো ব্যবস্থা নিল না- এমন প্রশ্ন রাখেন তারা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন সহকারী প্রক্টর ড. লিটন কুমার সাহা। ছবি: স্টার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল এলাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। রাত সাড়ে ৮টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

ছাত্রলীগের নেতাকর্মীরা হলের বাইরের সড়কে অবস্থান নিয়ে ইটপাটকেল ছুড়ছেন। অন্যদিকে হলের ভেতর অবস্থান করে আন্দোলনকারীরা ইটপাটকেল ছুড়ছেন। ওই এলাকায় অন্তত দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

ঘটনাস্থল থেকে ডেইলি স্টারের সংবাদদাতা জানান, রাত ৮টার দিকে হলে যান বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি হল। সেসময় সহকারী প্রক্টর ড. লিটন কুমার সাহা আন্দোলনকারী শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন।

চার ঘণ্টা ধরে সংঘর্ষ চললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন কোনো ব্যবস্থা নিল না- এমন প্রশ্ন রাখেন তারা।

ঘটনাস্থল থেকে ডেইলি স্টারের সংবাদদাতা জানান, রাত সাড়ে ৮টায় শহীদুল্লাহ হল, ঢাকা মেডিকেল ও চানখারপুল মোড়ে উত্তেজনা বিরাজ করছে৷ থেমে থেমে চলছে ধাওয়া পাল্টা-ধাওয়া। ছাত্রলীগের নেতাকর্মীরা চানখারপুল মোড়ে অবস্থান নিয়েছে৷ আন্দোলনকারী শিক্ষার্থীরা শহীদুল্লাহ হলের ভেতরে এবং হলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়েছে।

রাত ৯টার দিকে সংঘর্ষ থেমেছে৷ তবে শহীদুল্লাহ হলের সামনে আছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম এবং আসিফ মাহমুদ সেখানে যান। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago