কুমিল্লা

কোটাবিরোধী সমাবেশের স্থানে ছাত্রলীগের ‘শান্তি সমাবেশ’

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশ লাইনসের সামনে সমবেত হন কোটাবিরোধী শিক্ষার্থীরা।
কোটাবিরোধী শিক্ষার্থীদের সমকেত হওয়ার জন্য পূর্বনির্ধারিত স্থানে সমাবেশের ঘোষণা দেয় ছাত্রলীগ। ছবি: খালিদ বিন নজরুল/স্টার

কুমিল্লার কান্দিরপাড় পূবালী চত্বরে 'শান্তি সমাবেশ' করতে অবস্থান নিয়েছে কুমিল্লা মহানগর ছাত্রলীগ। রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দেওয়ার আগে এই স্থানেই সমবেত হওয়ার কথা ছিল কোটাবিরোধী শিক্ষার্থীদের।

আজ রোববার সকাল ১০টা থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা সমাবেশের জন্য আসতে শুরু করেন।

গতকাল রাতে পূবালী চত্বরে 'শান্তি সমাবেশ' করার ঘোষণা দেয় কুমিল্লা মহানগর ছাত্রলীগ।

সমবেত হওয়ার স্থান পরিবর্তন করে জেলা পুলিশ লাইনসের সামনে দাঁড়ান কোটাবিরোধী শিক্ষার্থীরা। ছবি: খালিদ বিন নজরুল/স্টার

এই স্থানে 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন'র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অবস্থান কর্মসূচি পালনের কথা ছিল কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পরামর্শে তারা জেলা পুলিশ লাইনসের সামনে সমবেত হন।

ঢাকায় আজ সকাল ১১টায় রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কেন্দ্রীয় 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন'র শিক্ষার্থীরা। এর আগে-পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় গণপদযাত্রা করবেন তারা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সূত্রে জানান যায়, আজ সকালে জেলা জেলায় পদযাত্রা ও জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেওয়ার অংশ হিসেবে সকাল ১১টায় কান্দিরপাড়ে তাদের সমবেত হওয়ার কথা ছিল।

একই স্থানে কোটাবিরোধী শিক্ষার্থী ও ছাত্রলীগ সমাবেশ ডাকায় সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে উল্লেখ করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, সেখানে পর্যাপ্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Comments