২ ঘণ্টা পর ঢাকা-আরিচা মহাসড়ক ছাড়লো জাবি শিক্ষার্থীরা

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছেন, যাত্রীদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে আজকের জন্য অবরোধ তুলে নেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরিগেট এলাকায় অবরোধ তৈরি করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। ছবি: আকলাকুর রহমান/স্টার

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগ বহাল রাখাসহ চার দফা দাবিতে আজও দুই ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ রোববার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরিগেট এলাকায় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এতে মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ১টার দিকে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলেও সড়কে আটকে পরা যানবাহন ধীরগতিতে চলছে। অনেক যাত্রীকে হেঁটেও গন্তব্যের দিকে চলে যেতে দেখা গেছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছেন, যাত্রীদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে আজকের জন্য অবরোধ তুলে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজও তারা আন্দোলন করেছেন। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'শিক্ষার্থীদের বুঝিয়ে দুপুর ১টার দিকে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।'

 

Comments