সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে ২৭৯ শূন্য পদে চাকরির সুযোগ

আগ্রহী প্রার্থীদের আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। 
সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে ২৭৯ শূন্য পদে চাকরির সুযোগ
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে ২৭৯টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

আগ্রহী প্রার্থীদের আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। 

পদের নাম: মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)
পদ সংখ্যা: ১৫টি
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ল্যাব) ডিপ্লোমা ডিগ্রি। 
বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড- ১১)

পদের নাম: মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল)
পদ সংখ্যা: ৬টি
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ডেন্টাল) ডিপ্লোমা ডিগ্রি। 
বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড- ১১)

পদের নাম: ফার্মাসিস্ট
পদ সংখ্যা:
২২টি
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফার্মাসিতে ডিপ্লোমা ডিগ্রি এবং বাংলাদেশ ফার্মাসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত
বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড- ১১)

পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদি সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ২৫ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ৩০ শব্দ। সাঁটলিপি সর্বনিম্ন বাংলা প্রতিমিনিটে ৪৫ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ৭০ শব্দ।  
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড- ১৪)

পদের নাম: পরিসংখ্যানবিদ
পদ সংখ্যা: ৮টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, গণিত বা অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনার দক্ষতা
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড- ১৪)

পদের নাম:  কীটতত্ত্বীয় টেকনিশিয়ান
পদ সংখ্যা: ২টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড- ১৫)

পদের নাম: স্টোরকিপার
পদ সংখ্যা: ৮টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

শর্ত: স্টোরকিপার নিয়োগের জন্য চূড়ান্ত বিবেচিত হলে সরকারি বিধি অনুযায়ী জামানত প্রদান করতে হবে।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড- ১৬)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ১৬টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্টি ও টাইপিং ইত্যাদি সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ২০ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ২০ শব্দ।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড- ১৬)

পদের নাম: স্বাস্থ্য সহকারী
পদ সংখ্যা: ১৯৩টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। 

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড- ১৬)

পদের নাম: ড্রাইভার
পদ সংখ্যা: ৮টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা গাড়ি চালনার হালনাগাদ বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতা সম্পন্ন চালকগণ অগ্রাধিকার পাবেন।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড- ১৬)

জেলা কোটা: মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) ও ফার্মাসিস্ট পদে দেশের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাকি পদগুলোতে শুধু সুনামগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। 

আবেদন ফি: ১১-১২ গ্রেডের পদগুলোর জন্য ৩৪৪ টাকা (অফেরতযোগ্য), ১৩-১৬ গ্রেডের পদের জন্য (ড্রাইভার পদ ব্যাতিত): ২৩৩ টাকা (অফেরতযোগ্য) এবং ড্রাইভার পদের জন্য ২২৩ টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে। 

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২২ আগস্ট সকাল ১০টা।
আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ১২ সেপ্টেম্বর বিকেল ৫টা। 

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ (http://cssunam.teletalk.com.bd ) -এ আবেদনপত্র পূরণ করবেন। আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।  

বয়সসীমা: আবেদনকারীর বয়স ২২ আগস্ট ২০২৩ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা ৩২ বছর পর্যন্ত শিথিল যোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

অন্যান্য শর্ত: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ নিয়োগ বিধি মোতাবেক সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিচ্যুড টেস্টে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মোখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য হবেন।

স্বাস্থ্য সহকারী পদের (ক্রমিক নং- ৯) ক্ষেত্রে সাবেক ওয়ার্ড ভিত্তিক প্রার্থীদের নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থী পাওয়া না গেলে পার্শ্ববর্তী ওয়ার্ড (একই ইউনিয়ন) হতে যোগ্য প্রার্থী দ্বারা শূন্য পদ পূরণ করা হইবে। সাবেক ওয়ার্ড ভিত্তিক শূন্য পদের তালিকা সিভিল সার্জন অফিস, সুনামগঞ্জ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সমূহে নোটিশ বোর্ডে প্রদর্শিত হবে।

ড্রাইভার পদের প্রার্থীগণ লিখিত পরীক্ষায় উত্তীর্ণের পর বিধি মোতাবেক ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য হবেন।  

গ্রন্থনা: আহমেদ হিমেল

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

6h ago