খাদ্য অধিদপ্তর

৫ বছর আগের নিয়োগ বিজ্ঞপ্তি, ফল প্রকাশ না হওয়ায় হতাশ চাকরি প্রত্যাশীরা

আগামী ৩ মার্চের মধ্যে ফলাফল প্রকাশিত না হলে আমরণ অনশন কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন চাকরি প্রত্যাশীরা।
খাদ্য অধিদপ্তর
খাদ্য অধিদপ্তরের সামনে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন। ছবি: সংগৃহীত

খাদ্য অধিদপ্তরের ২০১৮ সালের একটি নিয়োগ বিজ্ঞপ্তির পরীক্ষার ফলাফল প্রকাশ দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবিতে মানববন্ধন করেছে চাকরি প্রত্যাশীরা।

বৃহস্পতিবার সকালে খাদ্য অধিদপ্তরের সামনে এবং দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের বিভিন্ন জেলার শতাধিক চাকরি প্রত্যাশী মানববন্ধনে অংশ নেন।

তাদের অভিযোগ, ৫ বছর আগের ওই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ হয় গত বছরের এপ্রিলে। খাদ্য অধিদপ্তর এ নিয়োগ নিয়ে কালক্ষেপণ করছে।

খুলনা থেকে আসা উপ-খাদ্য পরিদর্শক পদে চাকরি প্রার্থী সোহরাব হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও ফলাফল প্রকাশিত না হওয়ায় আমরা হতাশার মধ্যে আছি। অধিদপ্তর চাইলেই দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করতে পারে।'

কুড়িগ্রাম থেকে আসা সহকারী উপ-খাদ্য পরিদর্শক পদে নিয়োগ প্রত্যাশী গোবিন্দ চন্দ্র বর্মন বলেন, 'রেজাল্ট প্রকাশিত না হওয়ায় আমরা চরম অনিশ্চয়তায় আছি। এদিকে আমার চাকরির বয়সও শেষ। রেজাল্ট না হওয়ায় আমি অন্য কোনো কাজেও প্রবেশ করতে পারছি না।'

রাজশাহী থেকে আসা সহকারী কাম-কম্পিউটার পদে চাকরিপ্রার্থী নুরুল ইসলাম বলেন, 'এটাই আমার শেষ আবেদন ছিল। অনেক দিন ধরে ধৈর্য ধরে ফলাফলের আশায় বসে আছি।'

আগামী ৩ মার্চের মধ্যে ফলাফল প্রকাশিত না হলে পরদিন থেকে আমরণ অনশন কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেওয়া হয় মানববন্ধনে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১১ জুলাই খাদ্য অধিদপ্তরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর ২৪টি পদে মোট ১ হাজার ১৬৬ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১৭ জুলাই থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয় এবং শেষ হয় ১৪ আগস্ট।

লিখিত পরীক্ষা ২০২১ সালের ৫ নভেম্বর থেকে শুরু করে ২০২২ সালের ৭ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং বিভিন্ন পদের মৌখিক পরীক্ষা ২০২২ সালের ২৭ মার্চ থেকে ১১ এপ্রিলের মধ্যে সম্পন্ন হয়।

Comments