আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

শেবাগের মতে টুর্নামেন্ট সেরা হবেন কোহলি

ভারতের বিশ্বকাপ জয়ী ওপেনার বীরেন্দ্রর শেবাগ মনে করেন এবার তীব্র তাড়না নিয়ে নামবেন বিরাট কোহলি।

বিশ্বকাপ ২০২৩

শেবাগের মতে টুর্নামেন্ট সেরা হবেন কোহলি

ভারতের বিশ্বকাপ জয়ী ওপেনার বীরেন্দ্রর শেবাগ মনে করেন এবার তীব্র তাড়না নিয়ে নামবেন বিরাট কোহলি।
Virat Kohli
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

ভারতের বিশ্বকাপ জয়ী ওপেনার বীরেন্দ্রর শেবাগ মনে করেন এবার তীব্র তাড়না নিয়ে নামবেন বিরাট কোহলি। নিজের শেষ বিশ্বকাপ রাঙাতে নিজেকে নিংড়ে দেবেন তিনি। তার মতে সর্বোচ্চ রান সংগ্রহ করে টুর্নামেন্ট সেরাও হবেন ভারতের সেরা ব্যাটার।

বিশ্বকাপ শুরুর একদিন আগে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের আলোচনায় যোগ দেন ভারতের সাবেক তিন তারকা জহির খান, বীরেন্দ্রর শেবাগ ও দীনেশ কার্তিক। চার-সেমি ফাইনালিস্ট, সেরা ব্যাটার, বোলার ও টুর্নামেন্ট সেরা কে হবেন সেই প্রেডিকশন করেছেন তারা।

সর্বোচ্চ রান সংগ্রাহক ও টুর্নামেন্ট সেরা নিয়ে  কোন দ্বিধা না রেখেই শেবাগ বলেন কোহলির নাম। ব্যাখ্যাও দেন তিনি,  'বড় টুর্নামেন্টের বড় খেলোয়াড় বিরাট কোহলি। গত বিশ্বকাপে রোহিত শর্মা পাঁচ সেঞ্চুরি করেছিল। কোহলি নিশ্চয়ই ভাবছে এবার তার পালা।'

'আর যেহেতু সবচেয়ে বেশি রান করবে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা তারই বেশি।'

তার সঙ্গে আলোচনায় অংশ নিয়ে দীনেশ কার্তিকও সম্ভাব্য সেরা রান সংগ্রাহকে কোহলিকে এগিয়ে রাখেন। তবে তার মতে ডেভিড ওয়ার্নারও হতে পারেন সেই ব্যক্তি।

কার্তিক টুর্নামেন্ট সেরা হওয়ার বিচারে এগিয়ে রেখেছেন হার্দিক পান্ডিয়া। ব্যাটে-বলে এই বিশ্বকাপে আলো ছড়াবেন হার্দিক, বিশ্বাস তার।

সাবেক পেসার জহির খান আবার সেরা রান সংগ্রাহকে উপরে রেখেছেন শুভমান গিলকে। এছাড়া জনি বেয়ারস্টো ও হেনরিক ক্লাসেনেরও সম্ভাবনা দেখেন তিনি।

সেরা বোলার হওয়ার বিচারে শেবাগ কার্তিক দুজনেই এগিয়ে রেখেছেন কুলদীপ যাদবকে। জহিরের মতে এটা হতে পারেন জাসপ্রিট বুমরাহ কিংবা মিচেল স্টার্ক। টুর্নামেন্ট সেরা হওয়ার বিচারেও বুমরাহ পছন্দ জহিরের।

তিনজনই সেমি ফাইনালের সম্ভাবনায় বলেছেন চার দলের নাম- ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

Comments