অধিনায়ক হিসেবে শাহিনকে সমর্থক করা উচিত ছিল বাবরের: আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব পার হতে পারেনি পাকিস্তান। এই অবস্থায় পুরনো প্রসঙ্গ ফের তুলে আনলেন দলটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

গত ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার পর সব সংস্করণের নেতৃত্ব থেকে সরে যান বাবর আজম। তার বদলে টেস্টে শান মাসুদ ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া হয় শাহিন আফ্রিদিকে, ওয়ানডে রাখা হয় ফাঁকা। তবে সিদ্ধান্ত থেকে দ্রুতই সরে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এক সিরিজ পরই শাহিনের নেতৃত্ব কেড়ে বাবরকেই করা হয় সাদা বলের অধিনায়ক। সেই বাবরের নেতৃত্বর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব পার হতে পারেনি পাকিস্তান। এই অবস্থায় পুরনো প্রসঙ্গ ফের তুলে আনলেন দলটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

শাহিনকে টি-টোয়েন্টির অধিনায়ক করার সময় সম্পর্কে তার শ্বশুর আফ্রিদি বলেছিলেন, শাহিন অধিনায়কত্ব করার জন্য এখনি উপযুক্ত নয়। তবে এবার বললেন, শাহিনকে যেহেতু দায়িত্ব দেওয়া হয়েছিলো বাবরের উচিত ছিল তাকে সমর্থন করা।

নিজের ইউটিউব চ্যানেলে প্রাক্তন তারকা ক্রিকেটার বলেন, 'যদি শাহিনকে বিশ্বকাপের কথা ভেবে অধিনায়ক করা হয়ে থাকে, তাহলে সেই সিদ্ধান্ত বহাল রাখা উচিত ছিলো। এবং আমার মনে হয় বাবরের উচিত ছিলো তাকে সমর্থন করা এবং বলা, "না, আপনারা (পিসিবি) তাকে অধিনায়ক বানিয়েছেন। আমরা তার অধীনে খেলতে প্রস্তুত। আমি তাকে সমর্থন করে তার অধীনে খেলতে চাই।" এই রকম অবস্থান নেওয়া দরকার ছিলো বাবরের।'

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে যায় পাকিস্তান। পরে ভারতের কাছে হেরে চলে যায় খাদের কিনা। আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তারা।

রোববার শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে দলটি। বিশ্বকাপের পর পাকিস্তানের টি-টোয়েন্টি দলে বড় রকমের রদ বদলেরও আভাস মিলছে।

Comments