টি-টোয়েন্টি বিশ্বকাপ

আমরা সেমিফাইনাল, ফাইনাল খেলার মতন দল: হৃদয়

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কেবল সুপার এইট নয়, বাংলাদেশ সেমিফাইনাল এমনকি ফাইনাল খেলার মতন দল বলে মনে হয় হৃদয়।
Towhid Hridoy
তাওহিদ হৃদয়। ছবি: ফিরোজ আহমেদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৪ রান তাড়া করে জিততে না পারলেও তাওহিদ হৃদয় মনে করছেন তাদের সামর্থ্যের কোন কমতি নেই। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কেবল সুপার এইট নয়, বাংলাদেশ সেমিফাইনাল এমনকি ফাইনাল খেলার মতন দল বলে মনে হয় তার।

ডালাসে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১২৫ রান তাড়ায় রোমাঞ্চকর জয়ে টুর্নামেন্ট শুরু করে লাল সবুজের প্রতিনিধিরা। এবার ১১৪ রান তাড়ায় হারতে হয় ৪ রানে। দুই ম্যাচেই বেশিরভাগ ব্যাটার ছিলেন নিষ্প্রভ।

বোলাররা তাদের কাজ ঠিকঠাক করলেও ব্যাটাররা বিশ্বকাপের বেশ আগে থেকেই ধুঁকছেন। ব্যাটিংয়ের দিক থেকে বাংলাদেশ সুপার এইট খেলার মতন কিনা এই প্রশ্ন উঠে সংবাদ সম্মেলনে। উত্তরে হৃদয় নিজেদের রেখেছেন আরও উপরে, 'আমার কাছে মনে হয় শুধু সুপার এইটে যাওয়ার মতনই না, আমরা সেমিফাইনাল, ফাইনাল খেলার মতন দল। এটা আমি বিশ্বাস করি।'

বিশ্বকাপে এবার যুক্তরাষ্ট্রের ম্যাচগুলো খেলা হচ্ছে কঠিন উইকেটে। ডালাসে কিছুটা ভালো উইকেট থাকলেও নিউইয়র্কের নাসাউ কাউন্টি গ্রাউন্ডের বাইশগজ এক জটিল ধাঁধার নাম। বিশ্বের বাঘা ব্যাটাররাও এখানে খাবি খাচ্ছেন। হৃদয়ে সেদিকে ঈশারে করে জানালেন ব্যাটারদের সংকটকাল দ্রুতই শেষ হবে, আসবে আলো, 'যেটা বলছেন ব্যাটাররা রান করছে না, কিন্তু খেয়াল করলে দেখবেন প্রত্যেক দলেরই সবাই রান করছে না। এক-দুইজনই করে। যে দুই-তিনজন যেদিন খেলবে তারা যেন খেলা শেষ করে। ব্যাটসম্যানরা রান করছে না আশা করি তাড়াতাড়ি রান করবে। আমরা ঘুরে দাঁড়াব।'

গ্রুপের শেষ দুই ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্ট গিয়েছে বাংলাদেশ দল। সেখানে ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন খেলবে নেপালের বিপক্ষে।

Comments