ইউরোর আগে এক সপ্তাহের ছুটিতে বেলিংহ্যাম

ইউরোর আগে নিজেকে সতেজ রাখতে এক সপ্তাহের ছুটি পেলেন রিয়াল মাদ্রিদের ইংলিশ ফরোয়ার্ড জুড বেলিংহ্যাম

ক্লাবের হয়ে লম্বা মৌসুম শেষে এখনই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল জুড বেলিংহ্যামের। তবে এই তারকা খেলোয়াড়কে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না ইংল্যান্ড দলের কোচ গ্যারেথ সাউথগেট। টানা খেলার ধকল কাটিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আগে বেলিংহ্যামকে সতেজ রাখতে এক সপ্তাহের ছুটি দিয়েছেন এই ইংলিশ কোচ।

সপ্তাহ দুই আগেই শেষ হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। ফলে স্বাভাবিকভাবে তখন থেকেই ছুটি কাটাচ্ছেন বেলিংহ্যামের বেশির ভাগ সতীর্থরা। তবে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার জন্য দুদিন আগেও খেলতে হয়েছে বেলিংহ্যামকে। তবে এই বিশ্রাম বেলিংহ্যামকে জাতীয় দলে সেরাটা দিতে সহায়তা করবে বলে মনে করেন কোচ সাউথগেট।

এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াবে আগামী ১৬ জুন। এর আগে অবশ্য প্রস্তুতি নিতে দলটি দুটি প্রীতি ম্যাচ খেলবে। আগামী সোমবার তাদের প্রতিপক্ষ বসনিয়া। এরপর শুক্রবার আইসল্যান্ডের মুখোমুখি হবে দলটি। ছুটি পাওয়ায় এই দুটি ম্যাচে খেলতে পারবেন না বেলিংহ্যাম।

বেলিংহ্যামকে ছুটি দেওয়ার কারণ জানিয়ে সাউথগেট বললেন, 'এটা (বেলিংহ্যামের খেলা) খুব বেশি গুরুত্বপূর্ণ বিষয় নয়। জুডের জন্য এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বিশ্রাম নেওয়া, ক্লান্তি কাটিয়ে ওঠা। আর আমরা এতে উপকৃত হব।...এই মুহূর্তে আমার মতে জুডের জন্য এবং দলের জন্য প্রয়োজন তাকে সতেজ হয়ে ফেরার জন্য সময় দেওয়া এবং মানসিকভাবে কিছুটা বিশ্রাম দেওয়া।'

প্রস্তুতি ম্যাচে অবশ্য অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেই পাচ্ছে না ইংল্যান্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের হ্যারি মাগুয়েইর ও লুক শো চোটের সঙ্গে লড়াই করছেন। ম্যানচেস্টার সিটির জন স্টোন্স সম্পূর্ণ ফিট না থাকায় বসনিয়ার বিপক্ষে খেলছেন না। নিউক্যাসলের অ্যান্থনি গর্ডন ইনজুরি কাটিয়ে সদ্যই উঠে আসায় তাকেও বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে আর্সেনালের বুকোয়া সাকাকেও।   

Comments

The Daily Star  | English
Bangladesh Bank policy rate hike

Govt restructures task force on bringing back money illegally taken abroad

Headed by Bangladesh Bank governor, the nine-member task force became operational with immediate effect

1h ago