শেষ ৫ ম্যাচে ৫ পয়েন্ট, আরও ফিকে লিভারপুলের আশা

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতেই পয়েন্ট হারাল লিভারপুল।
ছবি: এএফপি

মৌসুমের শেষভাগে এসে লিভারপুলের দিশা হারিয়ে ফেলার ধারা অব্যাহত থাকল। ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট খোয়াল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এবার ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে হোঁচট খেল তারা। ফলে অলরেডদের শিরোপা জয়ের আশা ফিকে হয়ে গেল আরও।

শনিবার প্রতিপক্ষের মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। প্রথমার্ধে জ্যারড বোয়েনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে অ্যান্ড্রু রবার্টসন ও আলফোনসো আরেওলার আত্মঘাতী গোলে লিড নেয় তারা। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষদিকে মিকাইল অ্যান্টোনিও গোল করলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই ক্লাব।

ইংল্যান্ডের শীর্ষ লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতেই পয়েন্ট হারাল লিভারপুল। তারা জিতেছে কেবল ফুলহ্যামের বিপক্ষে। বাকি চারটির মধ্যে দুটি ড্র ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়েস্টহ্যামের সঙ্গে আর দুটি হার ক্রিস্টাল প্যালেস ও এভারটনের বিপক্ষে। অর্থাৎ এই পাঁচ ম্যাচে স্রেফ ৫ পয়েন্ট আদায় করতে পেরেছে ক্লপের দল।

লিভারপুলের সামনে সুযোগ ছিল শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে টপকে লিগের পয়েন্ট তালিকার দুইয়ে ওঠার। কিন্তু আগের তৃতীয় স্থানেই থাকল তারা। ৩৫ ম্যাচে তাদের অর্জন ৭৫ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যান সিটি। শীর্ষে থাকা আর্সেনালের নামের পাশে রয়েছে ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট।

বর্তমান পরিস্থিতি বলছে, একটি শিরোপা নিয়েই হয়তো লিভারপুলকে বিদায়ী মৌসুম শেষ করতে হবে জার্মান কোচ ক্লপকে। গত ফেব্রুয়ারিতে চেলসিকে হারিয়ে ইএফএল কাপে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এরপর মার্চে ম্যান ইউনাইটেডের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে শেষ হয়ে যায় তাদের এফএ কাপ জেতার স্বপ্ন।

উয়েফা ইউরোপা লিগেও অ্যানফিল্ডের দলটির যাত্রা থামে শেষ আটে। কিছুদিন আগে আতালান্তার কাছে হেরে ছিটকে যায় তারা। এখন প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়েও পিছিয়ে পড়ল ১৯ বারের চ্যাম্পিয়নরা।

Comments