দলবদল: ভিনিসিয়ুস, আলভারেজ, গিমারেস, মাগুয়েইর, র‍্যাশফোর্ড, আসেনসিও

দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

র‍্যাশফোর্ডের চুক্তি নবায়নে আশাবাদী ইউনাইটেড কোচ

আগামী মৌসুম শেষে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২৫ বছর বয়সী ফরোয়ার্ড মার্কাস র‍্যাশফোর্ডের। ম্যানচেস্টার ইউনাইটেড নিউজের সংবাদ অনুযায়ী, খুব শীগগিরই এই ফরোয়ার্ড নতুন চুক্তি করবেন বলে আশা করছেন দলের প্রধান কোচ এরিক টেন হাগ।

রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন জুড বেলিংহ্যাম

সানডে মিররের সংবাদ অনুযায়ী, রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন বরুশিয়া ডর্টমুন্ডের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। তার জন্য ১০০ মিলিয়ন পাউন্ড খরচ করতে হচ্ছে স্প্যানিশ জায়ান্টদের।

ব্রুনো গিমারেসে চোখ বার্সেলোনার

দ্য টাইমসের সংবাদ অনুযায়ী, নিউক্যাসল ইউনাইটেডের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো গিমারেসে নজর দিয়েছে বার্সেলোনা। তবে তাকে পেতে প্রায় ১০০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে ক্লাবটির। তাকে পেতে চায় ফরাসি ক্লাব পিএসজিও।

ফ্রি এজেন্ট হয়েই রিয়াল ছাড়ছেন আসেনসিও

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ফ্রি এজেন্ট হয়েই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন মার্কো আসেনসিও। ইংলিশ প্রিমিয়ার লিগের বেশ কিছু ক্লাব ও পিএসজির আগ্রহ রয়েছে তার প্রতি।

ধারে ইউনাইটেড ছাড়তে পারেন মাগুয়েইর

গিভ মি স্পোর্টসের সংবাদ অনুযায়ী, ইংলিশ ডিফেন্ডার হ্যারি মাগুয়েইরকে আগামী মৌসুমে ধারে অন্য ক্লাবে পাঠাতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড। তাকে পেতে চায় আরেক ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম। এছাড়া ইতালিয়ান চার ক্লাব ইন্টার মিলান, এসি মিলান, জুভেন্তাস ও রোমাও আগ্রহী।

ধারে সিটি ছাড়ছেন না আলভারেজ

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ধারে ম্যানচেস্টার সিটি ছাড়ার কোনো সম্ভাবনা নেই জুলিয়ান আলভারেজের। তাকে পেতে চেষ্টা চালাচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

ভিনিসিয়ুসের জন্য ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে যাচ্ছে চেলসি

এল ন্যাসিওনালের সংবাদ অনুযায়ী, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে জন্য ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে যাচ্ছে চেলসি। লা লিগায় প্রায় প্রতি ম্যাচেই বর্ণবাদের শিকার হওয়ায় ক্লাব ছাড়ার গুঞ্জন রয়েছে তার। তাকে পেতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজিও।

লুকাকুকে চেলসিতে চান পচেত্তিনো

লা গাজেত্তা দেল্লো স্পোর্তের সংবাদ অনুযায়ী, চেলসিতে বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে মূল্যায়ন করবেন নতুন ম্যানেজার মাউরিসিও পচেত্তিনো। বর্তমানে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে ধারে খেলছেন এই ফরোয়ার্ড। এবং আগামী মৌসুমেও ইতালিতে থাকতে চান তিনি।

রুবেন নেভেসে নজর লিভারপুলের

ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, উলভসের ২৬ বছর বয়সী পর্তুগাল মিডফিল্ডার রুবেন নেভেসের পরিস্থিতি সম্পর্কে নজর রাখছে লিভারপুল। আগামু মৌসুম শেষে উলভসে চুক্তির মেয়াদ শেষ হবে এই পর্তুগিজ মিডফিল্ডারের। তবে তার বার্সেলোনায় যোগ দেওয়ার জোরালো গুঞ্জন রয়েছে।

Comments

The Daily Star  | English
High temperature days record in Bangladesh

High Temperature Days: Barring miracle, record of 76yrs breaks today

At least 23 days of this month were heatwave days, which equals the record set in 2019 for the entire year.

14h ago