দলবদল: আগামী সপ্তাহে বেলিংহ্যামের সঙ্গে চুক্তির ঘোষণা দেবে রিয়াল

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: এএফপি

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

আগামী সপ্তাহে বেলিংহ্যামের সঙ্গে চুক্তির ঘোষণা দেবে রিয়াল

স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, আগামী সপ্তাহে জুড বেলিংহ্যামের সঙ্গে চুক্তির ঘোষণা দেবে রিয়াল মাদ্রিদ। ইতোমধ্যে ১৯ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডারের জন্য বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে নীতিগতভাবে চুক্তি সম্পন্ন করেছে তারা। বেলিংহ্যামের সঙ্গে ছয় বছরের চুক্তি করবে লা লিগার পরাশক্তিরা। তার ট্রান্সফার ফি ১০০ মিলিয়ন ইউরো বা এর চেয়ে বেশি হবে।

আর্সেনালে যেতে আগ্রহী রাইস

ডেকলান রাইস প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যেতে আগ্রহী বলে খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম মিরর। গানাররাও তাকে নিজেদের অগ্রাধিকারের তালিকায় শীর্ষে রেখেছে। ইংলিশ ডিফেন্সিভ মিডফিল্ডারের জন্য ১০০ মিলিয়ন পাউন্ডের চেয়ে বেশি অর্থ চায় ওয়েস্টহ্যাম ইউনাইটেড। ২৪ বছর বয়সী ফুটবলারকে পাওয়ার দৌড়ে আরও আছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও বায়ার্ন মিউনিখ।

কানসেলোর জন্য ৪০ মিলিয়ন ইউরো চায় ম্যান সিটি

ম্যানচেস্টার সিটি থেকে বর্তমানে ধারে বায়ার্ন মিউনিখে খেলছেন ৯ বছর বয়সী জোয়াও কানসেলো। তবে পর্তুগিজ ফুলব্যাককে সিটি আর ফেরাতে আগ্রহী না, বায়ার্নও তাকে পাকাপাকিভাবে স্বাক্ষর করাতে রাজী নয়। ফলে নতুন ঠিকানায় যেতে হবে তাকে। তার জন্য প্রিমিয়ার লিগের শিরোপাধারী সিটি ৪০ মিলিয়ন ইউরো চায় বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত।

রিয়াল ছাড়ছেন আসেনসিও

ব্রিটিশ গণমাধ্যম অ্যাথলেটিক জানিয়েছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে মার্কো আসেনসিওর চুক্তি নবায়নের আলাপ ভেস্তে গেছে। আগামী জুনে দুই পক্ষের মধ্যে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে ২৭ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার রিয়াল ছাড়তে যাচ্ছেন। ফ্রি এজেন্ট হিসেবে বিনা ট্রান্সফার ফিতে তাকে পাওয়ার দৌড়ে এগিয়ে আছে লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজি।

Comments