বিশ্বকাপের পর জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে অনেক চমক

আগামী ৬, ৭, ১০, ১৩ ও ১৪ জুলাই হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ভারত। টানা বিশ্বকাপ খেলার ক্লান্তি ও প্রতিপক্ষ বিবেচনায় এই সিরিজে সেরা তারকাদের রাখেনি ভারত।
abhishek sharma shubman gill

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পর পাঁচ ম্যাচের সিরিজ খেলতে জিম্বাবুয়েতে যাবে ভারতীয় দল। স্বাভাবিকভাবেই এই সিরিজে বিশ্বকাপ খেলা তারকাদের বেশিরভাগই নেই। জিম্বাবুয়ে সফরের দলে অধিনায়ক করা হয়েছে শুভমান গিলকে। দলে প্রথমবারের মতন এসেছেন আইপিএল মাতানো অভিষেক শর্মা, নিতিশ রেড্ডি, রিয়ান পরাগ ও তুষার দেশপান্ডে।

আগামী ৬, ৭, ১০, ১৩ ও ১৪ জুলাই হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ভারত। টানা বিশ্বকাপ খেলার ক্লান্তি ও প্রতিপক্ষ বিবেচনায় এই সিরিজে সেরা তারকাদের রাখেনি ভারত। বিশ্বকাপ স্কোয়াড থেকে আছেন শুধু সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সওয়াল।

এবার বিশ্বকাপ স্কোয়াডে রিজার্ভ তালিকায় ছিলেন গিল। তিনি জিম্বাবুয়ে সফরে দেবেন নেতৃত্ব। সর্বশেষ আইপিএলে দারুণ ঝলক দেখান ওপেনার অভিষেক শর্মা, মিডল অর্ডার ব্যাটার রিয়ান পরাগ ও নিতিশ রেড্ডি। তারা প্রথমবার এসেছেন জাতীয় দলের স্কোয়াডে। পেসার তুষার দেশপান্ডেও আছেন অভিষেকের অপেক্ষায়।

মনে করা হচ্ছে এবারের বিশ্বকাপ দিয়েই টি-টোয়েন্টিকে বিদায় বলতে পারেন দুই অভিজ্ঞ তারকা রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাদের পরে যারা দলের হাল ধরবেন সেই হার্দিক পান্ডিয়া, রিশভ পান্ত, সূর্যকুমার যাদবদের মতন তারকারা নেই বিশ্রামের চাহিদায়।

জিম্বাবুয়ে সফরের ভারতের টি-টোয়েন্টি দল: শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল,রতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, ধ্রুব জুরেল, নিতিশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, আবেশ খান, খলিল আহমেদ, তুষার দেশপান্ডে।

Comments