যে রেকর্ডে কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ফিফটি স্পর্শ করা ইনিংস এখন পাকিস্তান অধিনায়কের।
bABAR AZAM

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ফিফটি করে বিরাট কোহলিকে স্পর্শ করেছিলেন বাবর আজম, সিরিজ নির্ধারণী ম্যাচে আরেক ফিফটিতে তিনি ছাড়িয়ে গেলেন কোহলিকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ফিফটি স্পর্শ করা ইনিংস এখন পাকিস্তান অধিনায়কের।

মঙ্গলবার রাতে ডাবলিনে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারায় পাকিস্তান, তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করে ২-১ ব্যবধানে। রান তাড়ায় বাবরের ৪২ বলে ৭৫ রানের ইনিংসে ভর করে জেতে পাকিস্তান। এই ফিফটিতে রেকর্ড বইয়ে উপরে নাম উঠল বাবরের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৩৯ বার পঞ্চাশ স্পর্শ করেছেন তিনি। কোহলির ফিফটি স্পর্শ করা ইনিংস ৩৮টি।

দুজনেই ম্যাচ খেলেছেন ১১৭টি করে। এরমধ্যে কোহলির ফিফটি ৩৭টি, সেঞ্চুরি একটি। বাবরের ফিফটি ৩৬টি হলেও সেঞ্চুরি করেন ৩টি।

মঙ্গলবার সিরিজ জয়ের দিন বড় ভূমিকা রাখেন শাহিন আফ্রিদি। রানে ভরা উইকেটে আইরিশদের ১৭৮ রানে আটকে আখতে ১৪ রানে ৩ উইকেট নেন তিনি। রান তাড়ায় বাবরের পাশাপাশি ফিফটি আসে মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে, ৩৮ বলে ৫৬ রান করেছেন তিনি।

এই সিরিজের পরও এখনো বিশ্বকাপ দল ঘোষণা করেনি পাকিস্তান। ২০ দলের মধ্যে একমাত্র তারাই বিশ্বকাপ দল দেয়নি।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের আরেকটি টি-টোয়োন্টি সিরিজ আছে বাবরদের। তবে সেই সিরিজ পর্যন্ত অপেক্ষা করার উপায় নেই। দল দিতে হবে ২৫ মের মধ্যে। ২২ মে থেকে শুরু হওয়া প্রথম ম্যাচটি দেখতে পারে তারা।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer at sea, on land

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

1h ago