ক্রিকেট

৭৩ রান দিয়ে আইপিএলে মোহিতের বিব্রতকর রেকর্ড

শেষ ওভারেই গুজরাট টাইটান্সের অভিজ্ঞ পেসার দেন ৩১ রান।
ছবি: বিসিসিআই

শেষ ওভারে মোহিত শর্মার ওপর ফের চড়াও হলেন রিশভ পান্ত। শেষ তিন বলে টানা তিনটিসহ মোট চারটি ছক্কার সঙ্গে একটি চার হাঁকালেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। সব মিলিয়ে ওই ওভারে উঠল ৩১ রান। এমন আগ্রাসনের শিকার হয়ে আগের ৩ ওভারে ৪২ রান দেওয়া মোহিত ঢুকে পড়লেন রেকর্ড বইতে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিংয়ের নজির গড়লেন গুজরাট টাইটান্সের অভিজ্ঞ পেসার।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং বেছে নিয়েছে গুজরাট। তাদের বিপক্ষে নিধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২২৪ রানের বিশাল পুঁজি গড়েছে দিল্লি। এর মধ্যে মোহিত একাই ৪ ওভারে দিয়েছেন ৭৩ রান! ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরে কোনো বোলারের সবচেয়ে বাজে বোলিংয়ের বিব্রতকর রেকর্ড এটি।

৩৫ বছর বয়সী মোহিতের করা ২৪টি ডেলিভারির মধ্যে ডট ছিল স্রেফ দুটি। চারটি চারের সঙ্গে তিনি হজম করেন সাতটি ছক্কা। একটি চার বাদে বাকি সব বাউন্ডারিই মারেন পান্ত। কোনো উইকেটও পাননি ভারতের হয়ে ২৬ ওয়ানডে ও ৮ টি-টোয়েন্টি খেলা মোহিত।

দ্বাদশ ওভারে প্রথমবার বল হাতে পান মোহিত। ওই ওভারে পান্তের ব্যাটে দুটি চার হজমসহ ১২ রান দেন তিনি। তার পরের তিনটি ওভার ছিল দিল্লির ইনিংসের শেষভাগে। সেখানে স্রেফ কচুকাটা হয়ে যান তিনি। পান্তসহ প্রতিপক্ষের ব্যাটারদের তাণ্ডব থামানোর কোনো রাস্তাই খুঁজে পাননি।

১৬তম ওভারে আক্রমণে ফিরে মোহিত দেন ১৬ রান। সেই ওভারে পান্ত হাঁকান দুটি ছক্কা। পরের ওভারে ১৪ রান খরচ করেন মোহিত। ওই ওভারে পান্ত ও ট্রিস্টান স্টাবস যথাক্রমে একটি করে ছক্কা ও চার মারেন। মোহিতের শেষ ওভারে ঝড় বইয়ে দেন পান্ত। দ্বিতীয় বলের পাশাপাশি চতুর্থ থেকে ষষ্ঠ বলে টানা ছক্কা মারেন তিনি। মাঝে তৃতীয় বলে আসে চার।

মোহিতের কারণে আইপিএলে সবচেয়ে খরুচে বোলিংয়ের বিব্রতকর রেকর্ড থেকে মুক্তি মিলেছে আরেক পেসার বাসিল থাম্পির। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে তিনি দিয়েছিলেন ৪ ওভারে ৭০ রান।

Comments