সিলেট থেকে

ভোটের মাঠে থাকলেও সাকিব খোঁজ রাখছেন বাংলাদেশ দলের

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে তিনি টুকটাক পরামর্শও দিয়েছেন সতীর্থদের।
Najmul Hossain Shanto & Shakib Al Hasan
ছবি: একুশ তাপাদার

চোটের কারণে সাকিব আল হাসান আছেন মাঠের বাইরে। সেরে ওঠার প্রক্রিয়ার পাশাপাশি তিনি এখন ব্যস্ত ভোটের মাঠে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তিনি। রাজনৈতিক কার্যক্রমের মাঝেও নাজমুল হোসেন শান্তকে ফোন করে সাকিব খোঁজ নিয়েছেন বাংলাদেশ দলের। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে তিনি টুকটাক পরামর্শও দিয়েছেন।

আগামীকাল মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হচ্ছে দুই দলের প্রথম টেস্ট। এই সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন অন্তর্বর্তীকালীন অধিনায়ক শান্ত।

তিন সংস্করণেরই বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব খেলতে পারছেন না চোটের কারণে। সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ চলাকালে তার আঙুলে চিড় ধরা পড়ে। ব্যক্তিগত দরকারে ছুটি নেওয়ার কারণে নেই সহ-অধিনায়ক লিটন দাস। তাদের অনুপস্থিতিতে টেস্টে বাংলাদেশের ১৩তম দলনেতা হিসেবে অভিষেক হতে যাচ্ছে শান্তর। এই বাঁহাতি ব্যাটারকে ফোন করে অভিনন্দন জানানোর পাশাপাশি দলের হালচাল জেনেছেন সাকিব।

ছবি: ফিরোজ আহমেদ

সোমবার সকালে অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি ছিলেন শান্ত। মাঠের বাইরে ছিটকে যাওয়া তারকা অলরাউন্ডার সাকিবের অভাব অনুভূত হওয়ার কথা বলেছেন তিনি, 'হ্যাঁ, সাকিব ভাইকে অবশ্যই মিস করব। আমার মনে হয়, প্রত্যেকটা খেলোয়াড়ই মিস করবে।'

দলের হালহকিকত জানার সঙ্গে সঙ্গে সতীর্থদের যে অল্পস্বল্প পরামর্শ সাকিব দিয়েছেন তা জানিয়েছেন শান্ত, 'দলের ব্যাপারে (জানতে) গতকাল রাতে তিনি ফোন করেছিলেন। তার সাথে কথা হয়েছে, অভিনন্দন জানিয়েছেন। সব খেলোয়াড়দেরকে শুভকামনা জানিয়েছেন ভালো করার জন্য। তিনি বলেছেন, আমরা যে জিনিসটা পারি, ওটাই যেন করি। তো... এরকমই কথা হয়েছে।'

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম গতকাল রোববার ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে লড়াই করতে মনোনয়ন পাওয়াদের মধ্যে আছেন সাকিব। তাকে মাগুরা-১ আসনের প্রার্থী মনোনীত করা হয়েছে।

Comments