উইলিয়ামসের রেকর্ড দুদিনও টিকতে দিলেন না রাজা

নেদারল্যান্ডসের বিপক্ষে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে নতুন কীর্তি গড়লেন তিনি।
ছবি: টুইটার

নেপালের বিপক্ষে জিম্বাবুয়ের ইতিহাসের দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি হাঁকান শন উইলিয়ামস। সিকান্দার রাজার তাণ্ডবে সেই রেকর্ড দুদিনও টিকল না। নেদারল্যান্ডসের বিপক্ষে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে নতুন কীর্তি গড়লেন তিনি।

মঙ্গলবার ঘরের মাঠ হারারেতে ২০২৩ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রাজত্ব করেন রাজা। বল হাতে ৫৫ রানে ৪ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে ডাচদের দেওয়া ৩১৬ রানের বিশাল লক্ষ্য তাড়ায় অনায়াসে জিতেছে জিম্বাবুয়ে। রান উৎসবের লড়াইয়ের ফল নির্ধারণের সময় স্বাগতিকদের হাতে ছিল ৬ উইকেট। তখনও বাকি ছিল ৫৫ বল।

পাঁচে নেমে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি রাজা। ছক্কা মেরে ম্যাচ শেষ করেন ৩৭ বছর বয়সী তারকা। ৩৬ বলে ফিফটিতে পৌঁছানোর পর আরও আগ্রাসী হয়ে তিনি সেঞ্চুরি স্পর্শ করেন ৫৪ বলে। তার ব্যাট থেকে আসে ৬ চার ও ৮ ছক্কা।

গত রোববার একই মাঠে ৭০ বলে সেঞ্চুরি হাঁকান উইলিয়ামস। একদিন পরই তা ভেঙে চূড়ায় উঠে গেলেন রাজা। জিম্বাবুয়ের পক্ষে সবচেয়ে কম বলে ওয়ানডে সেঞ্চুরি করার রেকর্ড এখন তার দখলে।

নেদারল্যান্ডসকে উড়িয়ে দিতে উইলিয়ামসও কম যাননি। তিনে নেমে ৫৮ বলে ৯১ রান করে আউট হন তিনি। তার আক্রমণাত্মক ইনিংসে ছিল ১০ চার ও ২ ছক্কা। রাজার সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে ৬০ বলে ৮৪ রান যোগ করেন বাঁহাতি ব্যাটার।

টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ের 'এ' গ্রুপের শীর্ষে আছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে নেপালকে তারা হারিয়েছিল ৮ উইকেটের বিশাল ব্যবধানে। আগামী শনিবার পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

Comments