অবসরে ভেঙে ফেরা মঈন ঢুকে পড়লেন ইংল্যান্ডের একাদশেও

প্রত্যাশা অনুসারে একাদশে রাখা হয়েছে অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসনকে।
Moeen Ali
ছবি: রয়টার্স

ইংল্যান্ড দলের চাহিদার কারণে অবসর ভেঙে টেস্টে ফিরেছেন মঈন আলি। অভিজ্ঞ অফ স্পিনিং অলরাউন্ডার জায়গা পেয়ে গেলেন অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচের একাদশেও। ফলে ২০২১ সালের সেপ্টেম্বরের পর প্রথমবারের মতো লাল বলের সংস্করণে খেলবেন তিনি।

আগামী শুক্রবার শুরু হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার মর্যাদাপূর্ণ ও ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টের ভেন্যু এজবাস্টন। দুই পরাশক্তির খেলা মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকাল চারটায়। এর দুই দিন আগেই বুধবার একাদশ ঘোষণা করেছে স্বাগতিক ইংলিশরা।

প্রত্যাশা অনুসারে একাদশে রাখা হয়েছে অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসনকে। পেস বোলিং আক্রমণে মার্ক উডকে পেছনে ফেলে তাদের সঙ্গী হয়েছেন আরেক অভিজ্ঞ স্টুয়ার্ট ব্রড। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন মঈন। বল হাতে ভূমিকা রাখতে দেখা যেতে পারে ইংল্যান্ডের অধিনায়ক ও অলরাউন্ডার বেন স্টোকসকে।

চলতি মাসের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে চোট পান জ্যাক লিচ। ফলে অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে যান ইংল্যান্ডের নিয়মিত স্পিনার। এরপর মঈনকে অবসর ভেঙে ফেরার অনুরোধ করে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। গত বছর একই ধরনের প্রস্তাব একবার প্রত্যাখান করলেও এবার সাড়া না দিয়ে পারেননি তিনি।

প্রায় দুই বছর আগে মঈন সবশেষ টেস্ট খেলেছিলেন ঘরের মাঠ ওভালে ভারতের বিপক্ষে। ৩৫ বছর বয়সী তারকা সাদা পোশাকের ক্রিকেটে এখন পর্যন্ত খেলেছেন ৬৪ ম্যাচ। ২৮.২৯ গড়ে ২৯১৪ রান ও ৩৬.৬৬ গড়ে ১৯৫ উইকেট নিয়েছেন তিনি।

এজবাস্টন টেস্টের ইংল্যান্ড একাদশ:

জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো, মঈন আলি, স্টুয়ার্ট ব্রড, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন।

Comments