আয়ারল্যান্ড বিপক্ষে সিরিজ খেলতে একাধিক ফ্লাইটে ইংল্যান্ড যাচ্ছেন তামিমরা

 ৯, ১২ ও ১৪ মে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ হলেও বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়ায় বাংলাদেশের জন্য তা অনেক কিছু বাজিয়ে দেখার মিশনও।
Bangladesh cricket team
অনুশীলনে ফুরফুরে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। ছবি: ফিরোজ আহমেদ

ঘরের মাঠে টানা তিনটি সিরিজ খেলার পর এবার বছরের প্রথম অ্যাওয়ে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা ইংল্যান্ড যাবেন কয়েক ভাগে।

রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টা ৪০ মিনিটে কোচ চন্ডিকা হাথুরুসিংহেসহ টিম ম্যানেজমেন্টের সদস্যের সঙ্গে যাত্রা করবেন নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, ইবাদত হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তাওহিদ হৃদয়রা। সোমবার সয়াল ১০টা ১৫ মিনিটে ভিন্ন আরেকটি ফ্লাইটে রওয়ানা হবেন অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজসহ বাকিরা।

আইপিএল খেলে ৪ তারিখের পর ভারত থেকে লন্ডনের ফ্লাইট ধরার কথা ছিল লিটন দাসের। তবে পারিবারিক কারণে আগেভাগেই দেশে চলে আসায় ইংল্যান্ডও যাচ্ছেন আগে। দলের সঙ্গে না গিয়ে লিটন একা রওয়ানা হবেন মঙ্গলবার। সেদিনই দিল্লি ক্যাপিটালসের ক্যাম্প ছেড়ে ভারত থেকে রওয়ানা হবেন মোস্তাফিজুর রহমান।

শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান ছুটিতে পারিবারের কাছে আছেন যুক্তরাষ্ট্রে, সেখান থেকেই তিনি আসবেন লন্ডনে। ৫ মে একমাত্র প্রস্তুতি ম্যাচের আগে দলে যোগ দেওয়ার সম্ভাবনা আছে তার।

 ৯, ১২ ও ১৪ মে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ হলেও বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়ায় বাংলাদেশের জন্য তা অনেক কিছু বাজিয়ে দেখার মিশনও।

সিরিজের আগে কেমব্রিজের মাঠে ৫ মে স্থানীয় দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের বিপক্ষে ভিন্ন কন্ডিশনে সিরিজ খেলার আগে সিলেটে গিয়ে একটি তিন দিনের ক্যাম্প করেছেন তামিমরা। ২৭ থেকে ২৯ এপ্রিল হওয়া এই ক্যাম্পে অবশ্য ছিলেন না সাকিব, লিটন আর মোস্তাফিজ।

আয়ারল্যান্ড বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তাওহিদ হৃদয়, রনি তালুকদার, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী।

Comments

The Daily Star  | English

BNP places several demands to Yunus, including removal of 'one or two' members of interim govt

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir led the six-member delegation at the State Guest House Jamuna.

2h ago