এলপিএলের খেলোয়াড় নিলামে তামিম-মুশফিক-তাসকিন-শান্ত

এলপিএলের গত আসরে ছিলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার।
ছবি: এএফপি

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) আগামী আসরের খেলোয়াড় নিলামে অংশ নেবেন পাঁচশর বেশি বিদেশি ক্রিকেটার। ওই তালিকায় রয়েছে বাংলাদেশের চারজনের নাম। তারা হলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও নাজমুল হোসেন শান্ত।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়েছে, স্থানীয় খেলোয়াড়দের বাইরে ২৪টি দেশের পাঁচশর বেশি বিদেশি ক্রিকেটার নিলামের জন্য নিবন্ধন করেছেন।

এলপিএলের গত আসরে ছিলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। গল টাইটান্সের (বর্তমানে গল মারভেলস) জার্সিতে ছিলেন সাকিব আল হাসান, লিটন দাস ও মোহাম্মদ মিঠুন। জাফনা কিংসের হয়ে খেলেছিলেন তাওহিদ হৃদয়। কলম্বো স্ট্রাইকার্সের স্কোয়াডে ছিলেন শরিফুল ইসলাম। এদের মধ্যে মিঠুন কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

অলরাউন্ডার সাকিব ১০ ম্যাচে ব্যাট হাতে ১১৫ স্ট্রাইক রেটে ১৩৮ রান করার পাশাপাশি ৫.৭০ ইকোনমিতে ১০ উইকেট নেন। ওপেনার লিটন ৩ ম্যাচে ১১.৩৩ গড় ও ১১৩.৩৩ স্ট্রাইক রেটে করেন ৩৪ রান। ৬ ম্যাচে ৩৮.৭৫ গড় ও ১৩৫.৯৬ স্ট্রাইক রেটে ১৫৫ এসেছিল মিডল অর্ডার ব্যাটার হৃদয়ের ব্যাট থেকে। বাঁহাতি পেসার শরিফুল ১ ম্যাচে ১ ওভার বল করে ৭ রান দিয়ে কোনো উইকেট পাননি।

তাছাড়া, গতবার ডম্বুলা অরার হয়ে খেলার জন্য প্রস্তাব পেয়েছিলেন ডানহাতি পেসার তাসকিন। তবে তাকে অনুমতিপত্র দেওয়া থেকে বিরত ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবারের আসরের খেলোয়াড় নিলামের জন্য নিবন্ধন করা উল্লেখযোগ্য বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন পাকিস্তানের নাসিম শাহ, মোহাম্মদ নওয়াজ ও ইফতিখার আহমেদ; নিউজিল্যান্ডের টিম সাউদি, জেমস নিশাম, ইশ সোধি ও মার্ক চ্যাপম্যান; ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ, এভিন লুইস ও আন্দ্রে ফ্লেচার; দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডাসেন, রিজা হেন্ড্রিকস, রাইলি রুশো, তাবরাইজ শামসি ও লুঙ্গি এনগিডি এবং আফগানিস্তানের মুজিব উর রহমান, নূর আহমেদ ও ইব্রাহিম জাদরান।

পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে ঘরোয়া লঙ্কা প্রিমিয়ার লিগের পঞ্চম আসর আগামী ১ জুলাই শুরু হবে। প্রতিযোগিতা শেষ হবে আগামী ২১ জুলাই।

Comments