জয়ার ‘দেবী’ মুক্তি পাবে কলকাতায়!

বাংলাদেশের পাশাপাশি জয়া আহসানে তার প্রথম প্রযোজিত “দেবী” ছবির মুক্তি দিতে চান কলকাতাতেও। খুব শিগগির কলকাতায় সাড়ম্বরে এর আয়োজন করা হবে। এখন পোস্ট প্রডাকশনের কাজ চলছে। তবে তা শেষ হয়ে যাবে কিছু দিনের মধ্যে।
জয়া আহসান
জয়া আহসান। ছবি: স্টার

বাংলাদেশের পাশাপাশি জয়া আহসান তার প্রথম প্রযোজিত “দেবী” ছবির মুক্তি দিতে চান কলকাতাতেও। খুব শিগগির কলকাতায় সাড়ম্বরে এর আয়োজন করা হবে। এখন পোস্ট প্রডাকশনের কাজ চলছে। তবে তা শেষ হয়ে যাবে কিছু দিনের মধ্যে।

দুদিন আগে কলকাতার এক অনুষ্ঠানে দেখা হলে দ্য ডেইলি স্টারকে “দেবী” প্রসঙ্গে এই কথা বললেন ওপার বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বলেন, “ইচ্ছে আছে এখানে আমার দর্শকদের যাতে এই ছবিটি দেখাতে পারি।”

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের রচনা অবলম্বনে লেখা নির্মিত হচ্ছে “দেবী”। বাংলাদেশ সরকারের অনুদান প্রাপ্ত ছবিও এটি।

এদিকে ৩০ মার্চ শুক্রবার জয়া আহসান, আবীর চট্টোপাধ্যায় অভিনীত এবং কৌশিক গাঙ্গুলী পরিচালিত “বিসর্জন” চলচ্চিত্রটি ওয়েব ভার্সনে মুক্তি পেয়েছে। কলকাতার এসভিএফের হৈচৈ ওটিটি প্লাটফর্মে পাওয়া যাচ্ছে বিসর্জন।

ভারতের তিন ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ছবিটি বাংলাদেশের দর্শকরাও এখন তাদের ঘরে বসে, মোবাইলে; যেকোনো জায়গায় অফলাইন কিংবা অনলাইনে দেখতে পারবেন- এটাও যোগ করলেন জয়া। বললেন, বাংলাদেশের মানুষ দেখতে পাবেন এটা ভাবতেই ভালো লাগছে আমার।

এক প্রশ্নের উত্তরের জয়া আরও বলেন, সম্প্রতি বাংলাদেশে তিন-চারটা প্রজেক্টের কাজ করেছেন। এর মধ্যে “বিউটি সার্কাস” ছবির কথা বলেন তিনি। এখানে তিনি মালকিন ও সার্কস কর্মীর দুটি চরিত্রে অভিনয় করেছেন। সেটা করতে তাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। সার্কাস শিখতে হয়েছে। “বিউটি সার্কাস” ছবিটিও দর্শকরা ভালো বলবেন বলে বিশ্বাস করছেন জয়া।

এই মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন জয়া। পশ্চিমবঙ্গে একের পর এক ছবি হাতে পাচ্ছেন। আর তাই নিজের জানালেন, টালিউডের ছবি নিয়েই ২০১৮ সালটি পুরোপুরি ব্যস্ত থাকছেন; বাংলাদেশের নতুন কোনো কাজের সুযোগ নেই।

এখন শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়ের “কণ্ঠ” ছবির কাজ করছেন জয়া। সেটা শেষ হলে পরিচালক বিরসা দাশগুপ্তের “ক্রিসক্রস” ছবির শুটিংয়ের ব্যস্ত হয়ে পড়বেন।

Comments

The Daily Star  | English

Dubious cases weaken quest for justice

A man named Labhlu Mia was shot dead in the capital’s Uttara during protests on the morning of August 5.

1h ago