ঠাকুরগাঁওয়ের সাবেক সংসদ সদস্য দবিরুল গ্রেপ্তার

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন দবিরুল।
দবিরুল ইসলাম

ঠাকুরগাঁও-২ (বালিয়াডাঙ্গী, হরিপুর ও রানীশংকৈল উপজেলার আংশিক) আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া রামনাথ হাট এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শহিদুর রহমান জানান, ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন দবিরুল। তাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্বপারপুগীর বাসিন্দা হাবিবুল ইসলাম ১০ কোটি টাকা চাঁদা দাবি, জমি দখল ও প্রাণনাশের হুমকির অভিযোগে দবিরুল ও তার সহযোগী আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন।

এদিকে ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে একজনকে হত্যার ঘটনায় দবিরুলকে প্রধান আসামি করে সম্প্রতি মামলা করা হয়।

এর আগে গত ১১ সেপ্টেম্বর দবিরুলের ছেলে ঠাকুরগাঁও-২ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম ওরফে সুজনকে নিকুঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। তার বিরুদ্ধে চাঁদাবাজি, জমি দখল ও প্রাণনাশের হুমকির মামলা রয়েছে।

দবিরুল ইসলাম ১৯৮৬ সালের নির্বাচনে সিপিবি থেকে ১৫-দলীয় জোটের প্রার্থী হয়ে ঠাকুরগাঁও-২ আসনে নির্বাচিত হন। ১৯৯১ সালের নির্বাচনে জয়লাভের পর ১৯৯৬ সালে আওয়ামী লীগে যোগ দেন তিনি। ১৯৯৬ সালের নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ ও ২০০৮ সালের নির্বাচনেও জয়ী হন তিনি। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালে সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন দবিরুল। তবে ২০২৪ সালের সংসদ নির্বাচনে দবিরুলের বদলে তার ছেলে মাজহারুল ইসলামকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

Comments

The Daily Star  | English

Wage growth still below inflation

Unskilled workers wage grew 8.01% in September this year when inflation was 9.92%

2h ago