বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারে প্রধান উপদেষ্টাকে চিঠি দেবে বিএনপি

আগামী সপ্তাহের মধ্যেই প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়া হবে।
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের আমলে ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মী বিরুদ্ধে দায়ের হওয়া সব মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আজ মঙ্গলবার দিবাগত রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আগামী সপ্তাহের মধ্যেই প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়া হবে। এ বিষয়ে আইনজীবী ফোরামের সব জেলার কমিটিগুলোর সঙ্গে যোগাযোগ করে তালিকা প্রস্তুত করা হবে।

সভায় বাণিজ্যিক সংস্থার প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ ও পর্যবেক্ষণ করা জন্য স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আহ্বায়ক ও আব্দুল আউয়াল মিন্টুকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করেছে বিএনপি। এই কমিটি শিল্পে বিনিয়োগকারী এবং ব্যবসায়ী প্রতিনিধিত্বকারী সংস্থাগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করবে।

এছাড়া, রাষ্ট্র মেরামতের ৩১ দফা রূপরেখা সম্পর্কে জনগণকে জানানো ও সম্প্রচারের জন্য গঠিত কমিটির আহ্বায়ক সালাহ উদ্দিন আহমেদ কমিটির গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত এ সভায় উপস্থাপন করেন। সভায় সেগুলো অনুমোদন পায় এবং দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয় বিএনপি।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

1h ago