ছাত্র আন্দোলনে নিহত মিলনের মরদেহ ৫৮ দিন পর কবর থেকে উত্তোলন

‘আদালতের নির্দেশ অনুযায়ী মামলার সুষ্ঠু তদন্তের জন্য মরদেহ উত্তোলন করা হয়েছে।’
মরদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়। ছবি: সংগৃহীত

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই নিহত শ্রমিক মুসলিম উদ্দিন মিলনের মরদেহ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে।

নিহত হওয়ার ৫৮ দিন পর আদালতের নির্দেশে রোববার দুপুরে নগরীর মুন্সিপাড়া কবরস্থান থেকে তার মরদেহ উত্তোলন করা হয়।

জেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত, মামলার তদন্ত কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নিহতের পরিবারের সদস্যদের উপস্থিতিতে মিলনের মরদেহ উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহমেদ সাদাত জানান, আদালতের নির্দেশ অনুযায়ী মামলার সুষ্ঠু তদন্তের জন্য মিলনের মরদেহ উত্তোলন করা হয়েছে।

গত ১৯ জুলাই রংপুর নগরীর সিটি বাজার এলাকায় ছাত্রদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান মিলন। ২০ জুলাই ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ দাফন করা হয়। মিলন রংপুর নগরীর পূর্ব গনেশপুর এলাকার বাসিন্দা এবং দেওয়ানবাড়ী রোডের একটি জুয়েলার্স দোকানে স্বর্ণশ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

গত ২৭ আগস্ট মিলনের স্ত্রী দিলরুবা আক্তার রংপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ ১৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

40m ago