ড. ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকার প্রধান হওয়ার প্রস্তাব বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

মঙ্গলবার ভোররাতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।
ড. মুহাম্মদ ইউনূস | স্টার ফাইল ফটো

নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে প্রস্তাব করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আজ মঙ্গলবার ভোররাতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

নাহিদ বলেন, ড. ইউনূসের সঙ্গে ইতোমধ্যে তাদের কথা হয়েছে এবং দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় তিনি সম্মত হয়েছেন।

অন্য দুই সমন্বয়কারীকে সঙ্গে নিয়ে নাহিদ বলেন, বিপ্লব বানচাল করতে 'ক্ষমতাচ্যুত ফ্যাসিস্ট ও তাদের দোসররা' ব্যাপক সহিংসতা চালাচ্ছে।

নাহিদ ইসলাম বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা প্রস্তাবের জন্য আমরা ২৪ ঘণ্টা সময় নিয়েছিলাম। তবে নির্বিচারে গুলি, মন্দিরে হামলা ও লুটপাটের উল্লেখ করে জরুরি পরিস্থিতি বিবেচনায় আমরা এখনই এটি ঘোষণা করছি বলেও জানান নাহিদ।

তবে ডেইলি স্টারকে একটি সূত্র জানিয়েছে, ড. ইউনূসের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা কথা বলে তাকে অন্তর্বর্তীকালীন সরকার প্রধানের প্রস্তাব দিয়েছেন। তিনি এই প্রস্তাব গভীরভাবে বিবেচনা করবেন। তিনি যেহেতু এখন দেশের বাইরে আছেন দেশে ফিরে তিনি এ বিষয়ে তার অবস্থান নিশ্চিত করবেন।

Comments

The Daily Star  | English

Bank Asia puts Deshbandhu Sugar’s collateral on auction

The lender invited bids from interested buyers for properties mortgaged by the company in the capital's Uttarkhan, Uttara Residential Model Town and Bashundhara.

29m ago