নিপুণের রিটে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন স্থগিত ডিপজলের

১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের কাছে পরাজিত হয়েছিলেন নিপুণ আক্তার।
নিপুণ ও ডিপজল। ছবি: সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ডিপজলকে বিজয়ী ঘোষণার ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে অনিয়মের ঘটনায় তদন্তের পাশাপাশি রুল জারি করেছেন আদালত।

রিটের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শাহ মনজুরুল হক।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে নিপুণ ও মাহমুদ কলি প্যানেলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে মিশা-ডিপজল প্যানেল। ভোটগ্রহণ শেষে ২০ এপ্রিল সকালে ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। আর ১৭০ ভোট পান তার প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী মাহমুদ কলি। অন্যদিকে মাত্র ১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের কাছে পরাজিত হয়েছিলেন নিপুণ আক্তার। যেখানে ডিপজল পান ২২৫ ভোট, আর নিপুণ আক্তার পান ২০৯ ভোট। ভোটের ফলাফল ঘোষণার পর নিপুণ ডিপজল ও মিশাকে ফুলের মালা পরিয়ে দেন। 

Comments

The Daily Star  | English

Water levels of major rivers in Sylhet rising fast following heavy rain

The water level of all major rivers in three districts under Sylhet division has been rising fast as heavy rainfall was recorded in parts of Sylhet and Sunamganj districts, and Meghalaya in India

46m ago