মিরপুরে সড়ক অবরোধ করে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের বিক্ষোভ

বিক্ষোভকারীরা পরে মিরপুর-১০ মোড়ে জড়ো হয়ে যান চলাচল বন্ধ করে দেন।
মিরপুরে সড়ক অবরোধ
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে মিরপুরের কয়েকটি সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালকেরা। ছবি: পলাশ খান/স্টার

রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে মিরপুরের কয়েকটি সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালকেরা।

মিরপুর ট্রাফিক বিভাগের উপ-কমিশনার জসিম উদ্দিন ডেইলি স্টারকে বলেন, আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে মিরপুর-১১, মিরপুর-১, আগারগাঁও ও কালশী এলাকায় কয়েকশ ব্যাটারিচালিত অটোরিকশা চালক জড়ো হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা যান চলাচল বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, রিকশাচালকদের বিক্ষোভের কারণে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কয়েক কিলোমিটার পর্যন্ত হেঁটে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে যাত্রীদের।

ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদ
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে মিরপুরের কয়েকটি সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালকেরা। ছবি: পলাশ খান/স্টার

জসিম উদ্দিন বলেন, 'কালশী এলাকায় ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চালকরা বেশ কয়েকজন প্যাডেলচালিত রিকশাচালককে মারধর করেছেন। মিরপুর-১১-এ বেশ কয়েকটি বাসের কাঁচ ভাঙচুর করা হয়েছে।'

বিক্ষোভকারীরা পরে মিরপুর-১০ মোড়ে জড়ো হয়ে যান চলাচল বন্ধ করে দেন।

'আমরা ধৈর্য ধরে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছি। আমরা তাদের রাস্তা ছেড়ে দেওয়ার জন্য বোঝানোর চেষ্টা করছি,' জসিম উদ্দিন বলেন।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ট্রাফিক পুলিশ ছাড়াও মিরপুর বিভাগের অতিরিক্ত পুলিশ সদস্যরা তৎপর রয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ১৫ মে রাজধানীতে ব্যাটারি বা যন্ত্রচালিত কোনো রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেদিন বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম সভায় এই নির্দেশ দেন ওবায়দুল কাদের।

Comments

The Daily Star  | English

Yunus sits with BNP delegation over reform commissions

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir is leading the six-member delegation at the State Guest House Jamuna.

52m ago