মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয়, বিজয় সরণি স্টেশন চালু

বাকি দুটি স্টেশন--কারওয়ান বাজার এবং শাহবাগ জানুয়ারিতে চালু করা হবে বলে গত ৭ ডিসেম্বর সাংবাদিকদের জানিয়েছিলেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন দুটি আজ বুধবার সকালে খুলে দেওয়া হয়েছে।

অন্যান্য সময়ের মতো এই স্টেশনেও সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে।

উত্তরা নর্থ থেকে মতিঝিল রুটের ট্রেন উত্তরা নর্থ, উত্তরা সেন্টার, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, কাজীপাড়া, শেওড়াপাড়া, বিজয় সরণি, আগারগাঁও, ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে থামবে। তবে এমআরটি/ র‍্যাপিড পাস রয়েছে যাদের তারা সকাল ৭টা ১০ মিনিটে উত্তরা প্রান্তে এবং দুপুর ১২টা ১২ মিনিট পর্যন্ত মতিঝিল প্রান্তে ট্রেনে উঠতে পারবেন।

গত ৫ নভেম্বর থেকে মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল সেকশন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। প্রাথমিকভাবে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে থামে ট্রেন।

বাকি দুটি স্টেশন--কাওরান বাজার এবং শাহবাগ আগামী বছরের জানুয়ারিতে চালু করা হবে বলে গত ৭ ডিসেম্বর সাংবাদিকদের জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।

এর আগে ডিএমটিসিএল কর্মকর্তারা জানিয়েছিলেন, আগারগাঁও-মতিঝিল অংশের মেট্রোরেলের যাত্রীদের ১২ ঘণ্টা (সকাল ৮টা থেকে রাত ৮টা) সেবা পেতে আগামী বছরের এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

উত্তরা-মতিঝিল পুরো রুটে মধ্যরাত পর্যন্ত সেবার জন্য জুলাই মাস পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে বলে জানান তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও অংশ উদ্বোধন করেন। পরদিন জনসাধারণের জন্য এটি খুলে দেওয়া হয়।

Comments

The Daily Star  | English
Bangladeshi-Americans eager to help build new Bangladesh

July uprising and some thoughts of Bangladeshi-Americans

NRBs gathered in New Jersey showed eagerness to assist in the journey of the new Bangladesh forward.

5h ago