আইনজীবীদের বাকবিতণ্ডা, মির্জা ফখরুলের জামিন শুনানি মুলতবি

আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ (ভারপ্রাপ্ত) ফয়সাল আতিক বিন কাদের রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডার পর শুনানি মুলতবি ঘোষণা করেন।
মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্টার ফাইল ফটো

রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি মুলতবি করেছেন আদালত।

আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ (ভারপ্রাপ্ত) ফয়সাল আতিক বিন কাদের রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডার পর শুনানি মুলতবি ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, আজ বিকেল পৌনে ৩টার দিকে ফখরুলের অন্যতম আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার তার মক্কেলের জামিনের পক্ষে বক্তব্য দিতে শুরু করেন।

তবে প্রসিকিউশন আদালতকে জানায়, অসুস্থতার কারণে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু অনুপস্থিত আছেন। তাই শুনানি মুলতবি করা উচিত।

পিপির আদালতে হাজির না হওয়ার বিষয়টি প্রসিকিউশন সময়মতো আদালতকে না জানানোর কারণে আসামিপক্ষের আইনজীবীরা তখন হইচই শুরু করেন। এ সময় তারা অন্য কোনো মামলার জামিন আবেদনের শুনানি না করার জন্য আদালতে আবেদন করেন।

এরপর বিচারক রাষ্ট্রপক্ষকে শুনানি মুলতবি চেয়ে আবেদন করতে বলেন এবং আদালত কক্ষ ছেড়ে চলে যান।

এর ১৫ মিনিট পর বিচারক পুনরায় তার আসনে বসেন এবং নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে গত ২ নভেম্বর দাখিল করা জামিন আবেদনের ওপর শুনানির জন্য ২২ নভেম্বর দিন ধার্য করেন।

এর আগে গত ২৯ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মির্জা ফখরুলকে হাজির করা হলে আদালত তার জামিন নামঞ্জুর করেন।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago