‘শাকিব খান নামটি সোহান ভাইয়েরই দেওয়া’

সোহানুর রহমান সোহান পরিচালিত 'অনন্ত ভালোবাসা' দিয়ে ১৯৯৯ সালে বাংলাদেশের সিনেমা জগতে প্রবেশ বর্তমানে দেশের শীর্ষ নায়ক শাকিব খানের। 
সোহানুর রহমান সোহান ও শাকিব খান। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার খ্যাতিমান নির্মাতা সোহানুর রহমান সোহান মারা গেছেন আজ বুধবার সন্ধ্যায়। সোহানুর রহমান সোহান পরিচালিত 'অনন্ত ভালোবাসা' দিয়ে ১৯৯৯ সালে বাংলাদেশের সিনেমা জগতে প্রবেশ বর্তমানে দেশের শীর্ষ নায়ক শাকিব খানের। 

খ্যাতিমান এই পরিচালকের মৃত্যুতে শোকাহত শাকিব খান।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'এইতো কয়েকদিন আগেও সোহান ভাইয়ের সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয়। তিনি বলছিলেন যে অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য জাপান যাবেন।'

'আজ সন্ধ্যায় হঠাৎ করে তার মৃত্যুর খবর পেয়ে আতকে উঠলাম। জানলাম, ভাবির মৃত্যুর একদিন পরেই সোহান ভাইও পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন,' বলেন শাকিব খান। 

তিনি আরও বলেন, 'আমার এই শাকিব খান নামটি সোহান ভাইয়েরই দেওয়া। সত্যি কথা বলতে তার সম্পর্কে কিছু বলার বা লেখার ভাষা হারিয়ে ফেলেছি। ভাবি ও সোহান ভাইকে মহান আল্লাহ পরপারে শান্তিতে রাখুন।'

নব্বই দশকের আলোচিত পরিচালক সোহানুর রহমান সোহান ১৯৭৭ সালে শিবলী সাদিকের সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। প্রথম পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৮৮ সালে। তার পরিচালিত প্রথম সিনেমার নাম 'বিশ্বাস অবিশ্বাস'। সালমান শাহ অভিনীত 'কেয়ামত থেকে কেয়ামত' সিনেমা দিয়ে খ্যাতি লাভ করেন। 

তার পরিচালিত আলোচিত সিনেমাগুলো হলো- 'আমার দেশ আমার প্রেম', 'স্বজন', 'আমার ঘর আমার বেহেশত', 'অনন্ত ভালোবাসা', 'স্বামী ছিনতাই', 'আমার জান আমার প্রাণ', 'পরাণ যায় জ্বলিয়া রে', 'কোটি টাকার প্রেম', 'সে আমার মন কেড়েছে', 'দ্য স্পিড' ও 'লোভে পাপ পাপে মৃত্যু' ইত্যাদি।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

3h ago