চট্টগ্রাম চেম্বারের পরিচালনা পর্ষদ থেকে সৈয়দ এম তানভীরের পদত্যাগ

যোগাযোগ করা হলে সৈয়দ মোহাম্মদ তানভীর পদত্যাগপত্র জমা দেওয়ার কথা স্বীকার করেন। তবে পদত্যাগের নেপথ্য কারণ নিয়ে সরাসরি বিস্তারিত কিছু বলেননি তিনি।
চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, সিসিসিআই, চট্টগ্রাম, পদত্যাগ,
সৈয়দ এম তানভীর। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) নবগঠিত পরিচালনা পর্ষদের পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন প্যাসিফিক জিন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এম তানভীর।

সিসিসিআই সচিব মো. ফারুক দ্য ডেইলি স্টারকে জানান, নবনির্বাচিত পরিচালক সৈয়দ এম তানভীর সিসিসিআই সভাপতি ওমর হাজ্জাজ বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন।

অফিস টাইম শেষে চিঠি জমা দেওয়া হয়েছে জানিয়ে ফারুক বলেন, তার পদত্যাগ এখনো কার্যকর হয়নি এবং পরিচালনা পর্ষদ পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

পদত্যাগপত্রে সৈয়দ মোহাম্মদ তানভীর চেম্বারের বর্তমান পরিস্থিতিতে এই মেয়াদে চেম্বারের পরিচালক হিসেবে মর্যাদার সঙ্গে দায়িত্ব পালন করতে অপারগতার কথা জানান।

যোগাযোগ করা হলে সৈয়দ মোহাম্মদ তানভীর পদত্যাগপত্র জমা দেওয়ার কথা স্বীকার করেন। তবে পদত্যাগের নেপথ্য কারণ নিয়ে সরাসরি বিস্তারিত কিছু বলেননি তিনি।

সিসিসিআই সভাপতি ওমর হাজ্জাজের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।

তানভীর ২০১৯-২০২১ ও ২০২১-২৩ মেয়াদে যথাক্রমে সিসিসিআইয়ের পরিচালক ও সহ-সভাপতি ছিলেন।

এর আগে, সিসিসিআই নির্বাচনে পরিচালক পদে মাত্র ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করায় ২০২৩-২৪ ও ২০২৪-২০২৫ মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ২৪ পরিচালকের একজন তানভীর।

অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় গত ৮ আগস্ট নবনির্বাচিত পরিচালকদের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে তিনজন প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন।

সিসিসিআইয়ের সাবেক সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফের ছেলে ওমর হাজ্জাজকে সভাপতি এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিনকে সিনিয়র সহ-সভাপতি ও এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের মেয়ে রাইসা মাহবুবকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

এছাড়া, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সিসিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. নুরুন নেওয়াজের ছেলে মোহাম্মদ সাজ্জাদুন নেওয়াজ নতুন বোর্ডের পরিচালক নির্বাচিত হয়েছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago