ডা. সংযুক্তাকে আইনি নোটিশ, বক্তব্য প্রত্যাহার না করলে মামলা করবে হাসপাতাল কর্তৃপক্ষ

'মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ডা. সংযুক্তা সাহা হাসপাতালের বিরুদ্ধে মিথ্যা দোষারোপ করেছেন। আমরা ৭ দিনের মধ্যে তাকে এই বক্তব্য প্রত্যাহার করতে বলেছি।’
সন্তানের পর মারা গেলেন মা আঁখি
সেন্ট্রাল হাসপাতাল। ছবি: সংগৃহীত

মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর জন্য সেন্ট্রাল হাসপাতালকে দায়ী করে ডা. সংযুক্তা সাহার দেওয়া বক্তব্য প্রত্যাহার চেয়ে তাকে আইনি নোটিশ পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গতকাল বুধবার এই আইনি নোটিশ পাঠানো হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম সোহেল।

তিনি বলেন, 'মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ডা. সংযুক্তা সাহা হাসপাতালের বিরুদ্ধে মিথ্যা দোষারোপ করেছেন। আমরা ৭ দিনের মধ্যে তাকে এই বক্তব্য প্রত্যাহার করতে বলেছি। অন্যথায় আমরা তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করব।'

মঙ্গলবার নিজ বাসায় করা সংবাদ সম্মেলনে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করেছেন ডা. সংযুক্তা সাহা।

তার ভাষ্য, আঁখিকে যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখন তিনি হাসপাতালে ছিলেন না। তাকে না জানিয়েই ওই রোগীকে ভর্তি করা হয়েছে।

তবে গতকাল হাসপাতালের ব্যবস্থাপক মো. মামুনুর রশীদ রাসেল বলেন, ডা. সংযুক্তা সাহার অধীনেই মাহবুবা রহমান আঁখি ভর্তি হয়েছিলেন।

রাসেলের ভাষ্য, 'ভর্তির আগে মাহবুবার স্বামী ইয়াকুব আলী ডা. সংযুক্তার পিএস ও গাড়িচালক মো. জমিরের সঙ্গে যোগাযোগ করে হাসপাতালে রাত ১২টার একটু পর পৌঁছান। এরপর ডা. সংযুক্তার অধীনেই তাকে ভর্তি করা হয়।'

বুধবার ইয়াকুব আলীও ডেইলি স্টারকে জানান, তিনি জমিরের সঙ্গে যোগাযোগ করেই হাসপাতালে যান।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago