সিলেট

কাউন্সিলরপ্রার্থীর বাসার সামনে অস্ত্র প্রদর্শনকারী গ্রেপ্তার

এ ঘটনায় গত ১৪ জুন স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব হোসেন খানের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।
গ্রেপ্তার আবুল কালাম আজাদ ওরফে তুহিন। ছবি: সংগৃহীত

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্র প্রদর্শনকারী আবুল কালাম আজাদ ওরফে তুহিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ শনিবার ভোরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তুহিন ছাত্রলীগের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি।

র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান-উল-আলম এ তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে জানান, তুহিনকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, তুহিনের বিরুদ্ধে অস্ত্র প্রদর্শনের মামলা ছাড়াও আরও ১৮টি মামলা রয়েছে এবং আগেও র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

গত ৭ জুন সকাল সাড়ে ৬টার দিকে সিলেট সিটির ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব হোসেন খানের নেতৃত্বে ১০ থেকে ১২টি মোটরসাইকেলে করে ২০ থেকে ২৫ জন লোক প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহর বাড়ির সামনে গিয়ে আগ্নেয়াস্ত্র প্রদর্শন করেন।

শোডাউনের সিসিটিভি ফুটেজ ফেসবুকে ভাইরাল হলে ৯ জুন কাউন্সিলরপ্রার্থী নির্বাচন কমিশনে অভিযোগ করেন। সেদিনই স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ২৪ জনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়।

এ ঘটনায় গত ১৪ জুন স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব হোসেন খানের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।

Comments

The Daily Star  | English

Saber Hossain Chowdhury arrested

The Detective Branch of police today arrested Saber Hossain Chowdhury, former environment forest and climate change minister and Dhaka-9 lawmaker, at the capital’s Gulshan

2h ago