ফুটবল

আর্জেন্টিনার স্কোয়াডে লাউতারো নেই যে কারণে

চীন ও ইন্দোনেশিয়ায় দুটি প্রীতি ম্যাচের দলে নেই লাউতারো মার্তিনেজ। একটি বিশেষ কারণে বিশ্রাম দেওয়া হয়েছে এই ইন্টার মিলান ফরোয়ার্ডকে।

আগামী জুনে লিওনেল মেসির নেতৃত্বে চীন ও ইন্দোনেশিয়ায় দুটি প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। কিন্তু সেই দলে নেই লাউতারো মার্তিনেজের মতো তারকা খেলোয়াড়। মূলত একটি বিশেষ কারণে বিশ্রাম দেওয়া হয়েছে এই ইন্টার মিলান ফরোয়ার্ডকে। এমনটাই জানিয়েছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

লাউতারোর বর্তমানে কোনো ইনজুরি সমস্যা নেই। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পেপ গার্দিওলার দলের বিপক্ষে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন। যেই দলে খেলবেন তার জাতীয় দলের সতীর্থ জুলিয়ান আলভারেজও। তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষে তার ডান হাঁটুর চিকিৎসা করাবেন এ ফরোয়ার্ড। এই হাঁটুর চোটের কারণেই কাতার বিশ্বকাপে সেরা ছন্দে ছিলেন না তিনি।

বর্তমানে ব্যথানাশক ঔষধ খেয়ে কাজ চালাচ্ছেন লাউতারো। তবে পুরোপুরি সুস্থ হতে অস্ত্রোপচার করাতে হবে তার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষে ছুরিকাঁচির নিচে যাবেন তিনি। আর এই কারণে জুনে এশিয়া সফরে থাকতে পারবেন না এ ফরোয়ার্ড। তাই তাকে বাদ দিয়ে দল ঘোষণা করেন স্কালোনি।

তবে ইন্টার মিলানে এবার দুর্দান্ত একটি মৌসুম কাটাচ্ছেন লাউতারো। এরমধ্যেই জিতেছেন ঘরোয়া দুটি শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছে তার দল। ব্যক্তিগতভাবেই খেলছেন দারুণ। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ২৮ গোল করেছেন এল তোরো।

আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার পর ইন্দোনেশিয়ায় যাবেন মেসিরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে খেলবেন অপর প্রীতি ম্যাচটি। 

এশিয়া সফরের আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ, জেরেনিমো রুলি, ওয়ালতার বেনিতেজ।

রক্ষণভাগ: নাহুয়েল মোলিনা, গনজালো মন্তিয়েল, জার্মান পেজ্জেয়া, ক্রিস্তিয়ান রোমেরো, লিওনার্দো বালের্দি, নিকোলাস ওতামেন্দি, ফাকুন্দো মেদিনা, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনিয়া।

মাঝমাঠ: লিওনার্দো পারাদেস, এনজো ফার্নান্দেজ, গিদো রদ্রিগেজ, রদ্রিগো দি পল, এজেকুয়েল পালাসিওস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, থিয়াগো আলমাদা, জিওভানি লো সেলসো।

আক্রমণভাগ: লুকাস ওকাম্পোস, আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ, জিওভানি সিমিওনে, আলহান্দ্রো গার্নাচো, নিকোলাস গনজালেজ, লিওনেল মেসি।

 

Comments

The Daily Star  | English

There is a reason why daily news has become so depressing

Isn't there any good news? Of course, there is. But good news doesn't make headlines.

8h ago