অনলাইন ক্যাসিনো

অর্থপাচার মামলায় সেলিম প্রধানকে ৮ বছরের কারাদণ্ড

একই সঙ্গে তাকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
অর্থপাচার মামলায় সেলিম প্রধানকে ৮ বছরের কারাদণ্ড
অনলাইনভিত্তিক ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধান। ছবি: স্টার ফাইল ফটো

অনলাইন ক্যাসিনোর 'মূলহোতা' সেলিম প্রধানকে অবৈধভাবে ৫৭ কোটি ৭৯ লাখ টাকা আয় ও প্রায় ২২ কোটি টাকা পাচারের মামলায় ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক বদরুল আলম ভূঁইয়া আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে তাকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৭ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ে বিচারক বলেন, প্রসিকিউশন সন্দেহাতীতভাবে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে এবং তাকে এ ধরনের অপরাধের জন্য শাস্তি দেওয়া হয়েছে।

বিচারক আরও বলেন, সেলিম প্রধান অনলাইন ক্যাসিনো ব্যবসার মাধ্যমে তার সম্পদ অর্জন করেছেন। তিনি থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থ পাচার করেছেন।

এর আগেও কয়েকবার অপরাধের গভীরতা বিবেচনা করে সেলিম প্রধানের জামিন আবেদন না মঞ্জুর করে আদালত।

এ নিয়ে মামলাটিতে মোট ৩৯ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এর আগে গত বছরের ৩১ অক্টোবর এ মামলায় সেলিমের বিরুদ্ধে চার্জশিট গঠন করে বিচার শুরু করেন আদালত।

গত বছরের ৪ ফেব্রুয়ারি ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে চার্জশিট জমা দেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

সেলিম প্রধানকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। পরে তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালিয়ে তার ৩ সহযোগী আখতারুজ্জামান, রোমান ও মাসুমকে আটক করা হয়।

তার বিরুদ্ধে মোট ৩টি মামলা হয়েছে, বর্তমানে সেগুলো ঢাকার বিভিন্ন আদালতে বিচারাধীন।

Comments

The Daily Star  | English

Question leak: 15 including PSC officials arrested

At least 15 people including some officials of the Bangladesh Public Service Commission (BPSC) were arrested today by the CID for their alleged involvement in leaking questions of government job exams

30m ago