যশোরে ৬১ স্বর্ণের বার ৩ চোরাকারবারি আটক

বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করলে মোটরসাইকেলে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৬১টি স্বর্ণের বার পাওয়া যায়।
ছবি: সংগৃহীত

যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ৩ চোরাকারবারিকে আটক করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ জানিয়েছে, তাদের কাছ থেকে ১৩ কেজি ১৪৩ গ্রাম ওজনের ৬১টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।

কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ এলাকা থেকে গতকাল মঙ্গলবার বিকেলে তাদের আটক করা হয়।

এরা হলেন—নড়াইলের লোহাগড়া থানার বড়দিয়া গ্রামের আলেক মোল্লার ছেলে জাহিদুর রহমান (৪৫), একই এলাকার ইনসান কাজীর ছেলে হৃত্বিক কাজী (২০) ও যশোরের বেনাপোল পোর্ট থানা এলাকার পুটখালী গ্রামের ইউনুচ আলীর ছেলে বেল্লাল হোসেন (২৩)।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. তানভির রহমান জানিয়েছেন, কায়বা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের বার পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন তথ্য পেয়ে বিজিবির একটি বিশেষ দল কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ এলাকায় অভিযান চালায়। সীমান্তগামী একটি মোটরসাইকেলের গতি রোধ করে ৩ জনকে আটক করা হয়। বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করলে মোটরসাইকেলে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৬১টি স্বর্ণের বার পাওয়া যায়।

তিনি আরও জানান, আটক ৩ জনকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ করা স্বর্ণের বার যশোর কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Police didn't follow int'l standards while using lethal weapons: IGP

Police failed to adhere to the standards in home, which they have maintained during their UN missions, Mainul Islam said

7h ago