শিবচরে দুর্ঘটনা: ইমাদ পরিবহনের বিরুদ্ধে মামলা 

শিবচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে এই মামলা করেন।
মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় গতকাল রোববার ঢাকাগামী ইমাদ বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় বাস দুর্ঘটনায় ১৯ জন নিহতের ঘটনায় ইমাদ পরিবহন প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল রাত ১২টা ৪৫ মিনিটের দিকে শিবচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে শিবচর থানায় এই মামলা করেন।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক আজ সকাল ১১টার দিকে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রোববার ইমাদ পরিবহনের দুর্ঘটনা কবলিত বাসটি ভোর ৪টায় খুলনার ফুলতলা বাস কাউন্টার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে এবং শিবচরে দুর্ঘটনায় কবলিত হয়। বাসটির ১৯ জন মারা যান। এই ঘটনায় সড়ক পরিবহন ২০১৮ আইনে শিবচর থানায় মামলা হয়েছে।

তিনি বলেন, গাড়ির যে কাগজ পাওয়া গিয়েছে সেখানে মালিকানা হিসেবে গাড়ির মালিক লেখা ছিল ইমাদ পরিবহন প্রাইভেট লিমিটেড। তাই কোনো ব্যক্তিকে আসামি না করে ইমাদ পরিবহনের মালিক ও ব্যবস্থাপনা কমিটি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আসামি করে মামলা করা হয়েছে।

জেলা প্রশাসনের পাশাপাশি মাদারীপুর পুলিশ বা শিবচর হাইওয়ে পুলিশ কোন তদন্ত কমিটি গঠন করেছে কিনা জানতে চাইলে মোবাইল ফোনে ওসি বলেন, জেলা প্রশাসনের পাশাপাশি শিবচর হাইওয়ে পুলিশ তদন্ত কমিটি গঠন করেছে। জেলা প্রশাসনের তদন্ত কমিটি, বিআরটিএ কর্তৃপক্ষ, মাদারীপুর জেলা পুলিশ ও শিবচর হাইওয়ে পুলিশের তদন্ত কমিটি দুর্ঘটনা তদন্তের জন্য ঘটনাস্থলে গেছেন।

 

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

1h ago