বাবাকে পিটিয়ে ৩১ লাখ টাকা ছিনতাই, ২ ছেলেসহ গ্রেপ্তার ৪

রক্তাক্ত হাত, আহত জয়নাল আবেদীন, উদ্ধারকৃত টাকা ও ছেলেসহ ৩ আসামির ছবি পোস্ট করে ডিবির গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান ফেসবুকে জানিয়েছেন এক অসহায় বাবা-মার ওপর তাদের ৩ ছেলের অত্যাচারের সকরুণ কাহিনি।
গ্রেপ্তারকৃত ছেলে
ছবি: সংগৃহীত

রক্তাক্ত হাত, আহত জয়নাল আবেদীন, উদ্ধারকৃত টাকা ও ছেলেসহ ৩ আসামির ছবি পোস্ট করে ডিবির গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান ফেসবুকে জানিয়েছেন এক অসহায় বাবা-মার ওপর তাদের ৩ ছেলের অত্যাচারের সকরুণ কাহিনি।

গতকাল শনিবার মধ্যরাতে সেই ফেসবুক স্ট্যাটাসে মশিউর রহমান জানান, প্রবীণ জয়নাল তার স্ত্রী হনুফা বেগমকে নিয়ে থাকেন ক্যান্টনমেন্ট এলাকায় পশ্চিম মানিকদীতে। সচ্ছল ৩ ছেলে বৃদ্ধ বাবা-মাকে দেখভাল তো করেনই না; অত্যাচার করে তাদের ভিটাবাড়ি থেকে তাড়িয়ে দেন।

ফেসবুক স্ট্যাটাসে বলা হয়, গত ২৮ জুন জয়নাল নিজের শেষ সম্বল ২ কাঠা জমি বিক্রি করে পাওয়া ৩১ লাখ টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ৩ ছেলে তাদের এক সহযোগীকে নিয়ে ছিনতাইকারীর ছদ্মবেশে হাতুড়ি-লোহার রড দিয়ে বাবাকে আক্রমণ করেন। তার গোড়ালি, হাঁটু, হাত ফাটিয়ে রক্তাক্ত করে ৩১ লাখ টাকা ছিনিয়ে নেন।

এতে আরও বলা হয়, ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম টাঙ্গাইল, গাজীপুর ও ঢাকা থেকে অভিযুক্তদের গ্রেপ্তার করে তাদের কাছ থেকে ২৯ লাখ টাকা উদ্ধার করেছে।

উদ্ধারকৃত টাকা
ছবি: সংগৃহীত

আজ রোববার সকালে ডিসি মশিউর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, '৬ সন্তানের বাবা জয়নাল আবেদীন, তার স্ত্রী হনুফা বেগমকে হার্ডওয়ারের দোকানদার ও হোটেল মালিক সচ্ছল ৩ ছেলে বাবা-মাকে দেখাশোনা করতো না।'

তিনি জানান, বড় ছেলে হানিফের বাসা ভাড়ার টাকার বেশিরভাগ বাবা দিলেও, সাংসারিক মনোমালিন্যের কারণে বাবাকে সেই বাসা থেকে বের করে দেওয়া হয়। পরে মেজো ছেলের বাসা থেকেও তাড়িয়ে দেওয়া হলে ভাড়া বাসায় থাকতে শুরু করেন বাবা-মা।

তিনি আরও জানান, গত ২৮ জুন জয়নাল পৈতৃক সূত্রে পাওয়া ২ কাঠা জমি বিক্রি করে ৩১ লাখ টাকা পান। টাকার ভাগ নিয়ে মেঝ ও ছোট ছেলে বাবার সঙ্গে আগেই বিতণ্ডায় জড়িয়ে পড়ে। তাদের সন্দেহ ছিল টাকার একটি বড় অংশ প্রতিবন্ধী ছোট বোনকে দেওয়া হতে পারে।

ডিসি মশিউর রহমান বলেন, 'তাদের বাবা টাকা তুলে মেয়ের জামাইকে সঙ্গে নিয়ে বাসায় ফেরার পথে ২ ভাইয়ের কাছ থেকে সংবাদ পেয়ে বড় ভাই হানিফ কয়েকজনকে নিয়ে বাবার বাসার সামনে অবস্থান নেয়।'

'মোটরসাইকেলে বাসার সামনে আসলে হানিফ তাকে লোহার রড দিয়ে আঘাত করলে তিনি মাটিতে থেকে পড়ে যান। আহত বাবাকে হানিফ লোহার রড দিয়ে পিটিয়ে গোড়ালি হাঁটু হাত ফাটিয়ে রক্তাক্ত করেন।'

'মাটিতে পড়ে যাওয়া শ্বশুরকে মেয়ের জামাই রক্ষা করতে আসলে তাকে মেরে পা ভেঙে দেওয়া হয়। স্বামীকে বাঁচাতে স্ত্রী হনুফা বেগম এগিয়ে আসলে হানিফ তাকেও মারধর করে।'

'ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেজো ছেলে হান্নান ও ছোট ছেলে মান্নানও আহত বাবা-মা ও বোন-জামাইকে মারধর করে তাদের কাছ থেকে জয়নাল আবেদীনের শেষ সম্বল জমি বিক্রির ৩১ লাখ টাকা ছিনিয়ে নেয়,' যোগ করেন মশিউর রহমান।

এ ঘটনায় জয়নাল ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

পরবর্তীতে ডিবি ২ ভাই হান্নান ও মান্নান এবং সহযোগী সোহেলসহ ৪ জনকে গ্রেপ্তারের পাশাপাশি তাদের কাছ থেকে ২৯ লাখ উদ্ধার করে।

'গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানোর পর আদালত আসামিদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন' উল্লেখ করে ডিসি মশিউর রহমান বলেন, 'বাকি আসামিদের ধরার চেষ্টা চলছে।'

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

4h ago