বাবার কাছে থাকবে জাপানি ২ শিশু: হাইকোর্ট

জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি বংশোদ্ভূত ইমরান শরীফের দুই শিশুসন্তানের জিম্মার বিষয়ে রায় দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এই দুই শিশু তাদের বাবার কাছে থাকবেন।
ছবি: সংগৃহীত

জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ইমরান শরীফের দুই শিশুসন্তানের জিম্মার বিষয়ে রায় দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এই দুই শিশু তাদের বাবার কাছে থাকবেন।

দুই জাপানি শিশুর জিম্মার ব্যাপারে বিরোধকে কেন্দ্র করে মা নাকানো এরিকোর করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আজ এই রায় দেন।

এ বছরের ১৮ জুলাই নাকানো এরিকো টোকিও থেকে ঢাকায় এসে দুই সন্তানের জিম্মা দাবি করে হাইকোর্টে রিট আবেদন করেন। নাকানো এরিকো পেশায় একজন চিকিৎসক।

১৯ আগস্ট হাইকোর্ট শিশু দুটির বাবা ইমরানকে ৩১ আগস্ট শিশুদের নিয়ে আদালতে হাজির হতে বলেন। তবে এর আগেই ২২ আগস্ট পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) শিশু দুটিকে তাদের জিম্মায় নেয়। ২৩ আগস্ট বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ বলেন, যে ৩১ আগস্ট পর্যন্ত শিশু দুটি পুলিশের তত্ত্বাবধানে থাকবে।

শিশুদের মায়ের করা রিটের ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট এক আদেশে বলেছিলেন, দুই শিশু তাদের মায়ের সঙ্গে গুলশানের বাসায় থাকবে। শিশুদের বাবা ইমরান দিনের বেলা তাদের সঙ্গে দেখা ও সময় কাটাতে পারবেন।

Comments