আইয়ুব বাচ্চুর স্মরণে ‘স্মৃতিদহন’

দেশ-সেরা ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিদহন’ আজ (১৮ অক্টোবর) রাতে চ্যানেল আইতে প্রচারিত হবে।
আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ (১৮ অক্টোবর) রাতে চ্যানেল আইতে বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিদহন’ প্রচারিত হবে। ছবি: সংগৃহীত

দেশ-সেরা ব্যান্ড-তারকা আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিদহন’ আজ (১৮ অক্টোবর) রাতে চ্যানেল আইতে প্রচারিত হবে।

তানভীর তারেকের গ্রন্থনা ও উপস্থাপনায় তারকারা আড্ডা-আলাপের নানান প্রসঙ্গ নিয়ে গত একবছরে তাদের প্রিয় আইয়ুব বাচ্চুর না থাকা, না পাওয়া গল্পগুলোই বললেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন এলআরবি’র প্রতিষ্ঠাতা সদস্য ও কণ্ঠশিল্পী এস আই টুটুল, এলআরবির বেস গিটারিস্ট সাইদুল হাসান স্বপন, গীতিকবি লতিফুল ইসলাম শিবলী ও বাপ্পী খান।

আইয়ুব বাচ্চুর সঙ্গে অভিমান, তার কাছ থেকে পাওয়া সেরা উপহার, গানের স্মৃতি, এলআরবির ভবিষ্যতসহ একাধিক প্রসঙ্গই এসেছে রকলিজেন্ডকে ট্রিবিউট করা এই ‘স্মৃতিদহন’ অনুষ্ঠানে।

অনুষ্ঠানটি প্রসঙ্গে তানভীর তারেক বলেন, “আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার এক বছর পরে এমন চারজনকে একত্রিত করতে চেয়েছি যাদের সঙ্গে তার জীবনের অধিকাংশ সময় কেটেছিলো।”

“এমনকী, পরিবারের সঙ্গেও এতোটা সময় কাটাননি যতোটা সময় এই চারজনের সঙ্গে বাচ্চু ভাই কাটিয়েছেন,” উল্লেখ করে তিনি আরও বলেন, “তাই তাদের স্মৃতির ডালপালা অগুনতি। সেখান থেকেই কিছু অভিমান, আনন্দ, প্রাপ্তির স্মৃতিগুলো নিয়ে সাজানো হয়েছে এই অনুষ্ঠান।”

‘স্মৃতিদহন’ প্রচারিত হবে রাত সাড়ে ৯টায়।

আমীরুল ইসলামের পরিকল্পনায় অনুষ্ঠানটি পরিচালনা করবেন জামাল রেজা।

Comments

The Daily Star  | English

Culprits of Khagrachhari, Rangamati violence will be brought to book: CA office

High-powered probe body to be formed; home adviser to visit Khagrachharai and Rangamati tomorrow

39m ago