খুলনায় মার্চ ফর জাস্টিস: আটক ২২ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ

পুলিশ জানিয়েছে আটক শিক্ষার্থীদের মধ্যে ২২-২৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। নারী শিক্ষার্থীদের সবাইকে পরিবারের সদস্যদের জিম্মায় দেওয়া হয়েছে।
খুলনায় মার্চ ফর জাস্টিস কর্মসূচি থেকে বুধবার ১৭ বছরের এক নারী শিক্ষার্থীকে আটক করে নিয়ে যায় পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ছবি: হাবিবুর রহমান/স্টার

খুলনায় মার্চ ফর জাস্টিস কর্মসূচি থেকে গতকাল বুধবার আটক বেশিরভাগ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ।

গতকাল বুধবার খুলনা নগরীর সাতরাস্তা মোড়ে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের সামনে পুলিশের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। প্রায় ৩০ জনকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছে আটক শিক্ষার্থীদের মধ্যে ২২-২৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। নারী শিক্ষার্থীদের সবাইকে পরিবারের সদস্যদের জিম্মায় দেওয়া হয়েছে। এখনো যাদের আটক রাখা হয়েছে তাদের মধ্যে কেউ নাশকতায় জড়িত ছিল কি না যাচাই বাছাই চলছে।

এদের মধ্যে ১৭ বছর বয়সী এক তরুণীকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়ার ছবি প্রকাশ করে দ্য ডেইলি স্টার। তাকে বুধবার রাতেই মুক্তি দেওয়া হয়েছে বলে কেএমপি কমিশনার দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

কেএমপি কমিশনার আরও বলেন, 'যতদিন শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছেন ততদিন তাদের কিছু বলা হয়নি। কিন্তু গতকাল তারা লাঠিসোটা নিয়ে গাড়ি ভাঙচুর ও রাস্তা অবরোধ করে মানুষের জানমালের ক্ষতি করার চেষ্টা করেছে। এ কারণেই তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাওয়া হয়েছিল। শুধু লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। বেশ কিছু শিক্ষার্থীদের আটক করা হয়েছিল তবে তাদের সম্পর্কে যাচাই-বাছাই করে অধিকাংশ কে ছেড়ে দেয়া হয়েছে। নয় জন নারী শিক্ষার্থীর সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। সরাসরি গাড়ি ভাঙচুরে জড়িত সাত জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকে রেখেছি।

Comments