সড়ক অবরোধের সময় আশুলিয়ায় শিক্ষার্থীদের ওপর হামলা

এ ঘটনায় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়।
নবীনগর-চন্দ্রা মহাসড়কে দুপুরে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও ৬ জন নিহতের প্রতিবাদে আশুলিয়ায় সড়ক অবরোধের সময় শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের বিরুদ্ধে। 

আজ বুধবার দুপুর ১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে এ হামলার ঘটনা ঘটে। এর আগে সকাল সাড়ে ১১টায় মহাসড়কের নতুন ইপিজেডের সামনে অবরোধ করে বিক্ষোভ করে বেশ কয়েকটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

পরে দুপুরে শিক্ষার্থীদের ওপর লাঠি দিয়ে পেটানো হয়। এ ঘটনায় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১১টায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ইপিজেড ও বাইপাইল এলাকায় বিক্ষোভ মিছিল নিয়ে জড়ো হয় আশুলিয়ার সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পরে সেখানে সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ শুরু করে। 

শিক্ষার্থীরা জানায়, দুপুর ১টার দিকে লাঠিসোঁটা নিয়ে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা সেখানে এগিয়ে গেলে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দেয়। পরে শিক্ষার্থীরা বাইপাইল মোড়ে অবস্থান নেয়। 

এ সময় বিজিবির কয়েকটি গাড়ি টহল দিলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। 

যোগাযোগ করা হলে আশুলিয়া থানার যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, 'আমাদের কোনো কর্মসূচিই ছিল না। হামলার বিষয়ে আমি জানি না। ভিডিও ফুটেজ দেখলে বোঝা যাবে কারা ছিল।'

হামলার বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানা পুলিশ বিষয়টি অস্বীকার করে জানায়, শিক্ষার্থীরা বিক্ষোভ করে সড়ক থেকে চলে গেছে। 

Comments