গণমাধ্যম নিয়ে মন্তব্য: প্রকাশ্যে ক্ষমা চাইলেন বিএনপি নেতা দুলু

বুধবার দুপুরে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি গণমাধ্যম কর্মীদের কাছে ক্ষমা চান।
বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। ছবি: সংগৃহীত

শেখ হাসিনার ছবি দেখালে পত্রিকা-টেলিভিশন আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হবে এমন মন্তব্যের ঘটনায় প্রকাশ্যে ক্ষমা চাইলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে সদ্য পদাবনতি পাওয়া বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আজ বুধবার দুপুরে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি গণমাধ্যম কর্মীদের কাছে ক্ষমা চান।

এসময় রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, গত ১৬ তারিখে যারা এই সরকারের (শেখ হাসিনা সরকারের) পক্ষ নিয়ে টিকিয়ে রেখেছিল তাদের কথা বলতে গিয়ে মুখ ফসকে সমস্ত পত্রিকার কথা বলে ফেলেছি। এজন্য আজকের সবার সামনে দাঁড়িয়ে গণমাধ্যম কর্মীদের কাছে দুঃখ প্রকাশ করছি। ক্ষমা চেয়ে নিচ্ছি।

দুলু বলেন, অনেককেই এখন দেখা যাচ্ছে কিন্তু গত ১৫ বছর তাদের চেহারা দেখা যায়নি। অথচ আমার নির্যাতিত নেতাকর্মীরা আমার পাশে ছিল। বিএনপির নাম ভাঙিয়ে যার অপকর্ম করতে যাবে সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন, ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৬ আগস্ট টিভি-পত্রিকায় হাসিনার ছবি ও বক্তব্য প্রচার করলে জ্বালিয়ে দেওয়া হবে মর্মে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর একটি বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয় বিএনপি।

বিএনপি সূত্র জানায়, তার বক্তব্য সন্তোষজনক না হওয়ায় এবং দলের নীতি ও আদর্শের পরিপন্থী বক্তব্য দেওয়ায়  দুলুকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য থেকে পদাবনতি দিয়ে নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

Comments