ইউএনওর ওপর হামলা: গাজীপুরে আ. লীগের ৫ নেতা বহিষ্কার

উপজেলা পরিষদ চত্বরে অশোভন আচরণ এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাদের বহিষ্কার করা হয়েছে।
ইউএনওর ওপর হামলা
গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ইউএনওর ওপর গত ৩০ সেপ্টেম্বর হামলার ঘটনা ঘটে। ফাইল ছবি: সংগৃহীত

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগের পাঁচ নেতাকে বহিষ্কার করেছে দলটি।

তবে ওই ঘটনায় হওয়া মামলার প্রধান আসামি মোক্তারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের নাম বহিষ্কৃতদের মধ্যে নেই।

বহিষ্কৃতরা হলেন-- মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হেকিম, সদস্য জাকির হোসেন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল ফকির, ২ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাইদুল।

আজ মঙ্গলবার সকালে আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা সভাপতি মতিন সরকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি বলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে অশোভন আচরণ এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

মামলার আসামি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'তিনি সরাসরি জড়িত ছিলেন না এই ঘটনায় তাই তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।'

গতকাল রাতে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম আবুবকর চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানা যায়।

কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের উপস্থিতিতে ইউএনওসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় গত শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের আনসার সদস্য এনায়েতুল্লাহ (৩২) বাদী হয়ে মামলা করেন। মামলায় মোক্তারপুর ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনকে প্রধান ও দুই ইউপি সদস্যসহ আওয়ামী লীগের ১৫ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আরও ২৫ জনকে ওই মামলায় আসামি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার দুপুরে চেয়ারম্যান ও  তার নেতাকর্মীরা উপজেলা পরিষদ চত্ত্বরে জটলার সৃষ্টি করে অটোরিকশা এবং মোটরসাইকেল রাখে। তাদের গাড়ি চত্ত্বরের বাহিরের খোলা স্থানে রাখার অনুরোধ করার পর চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে যায়। সে সময় তার সঙ্গে থাকা নেতা-কর্মীরা সরকারি কর্মকর্তা কর্মচারীদের উপর হামলা চালায়।

এ বিষয়ে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন সাথে যোগাযোগের জন্য একাধিকবার কল করা হলেও তিনি কল ধরেননি।

Comments

The Daily Star  | English

475 workplace deaths in 6 months: report

Of the total number, 250 transport workers died in this period, 74 died in service establishments (such as workshops, gas, electricity supply establishments), 66 in agricultural sector, 52 in construction, and 33 died in factories and other manufacturing institutes

45m ago