চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে হাজারো নেতাকর্মী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কালো পতাকা মিছিলের সামনের সারিতে আছেন। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা এলাকায় এই মিছিল শেষ হবে।
কালো পতাকা মিছিল শুরুর আগে কাজীর দেউড়ী এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে হাজারো নেতাকর্মী জড়ো হন। ছবি: স্টার

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের একদফা দাবিতে চট্টগ্রাম নগরীতে কালো পতাকা মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আজ বিকেল সাড়ে ৪টায় নগরীর কাজীর দেউড়ী এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে এই কালো পতাকা মিছিল হয়। কালো পতাকা মিছিলে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের প্রায় ৫ হাজার নেতাকর্মী অংশ নিয়েছেন।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কালো পতাকা মিছিলের সামনের সারিতে আছেন। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা এলাকায় এই মিছিল শেষ হবে।

মিছিল শুরুর আগে বিএনপির হাজারো নেতাকর্মী কালো পতাকা হাতে দলের কার্যালয়ের সামনের এলাকায় জড়ো হন।

মির্জা ফখরুল ইসলামের ঘোষণা অনুযায়ী আজ শনিবার বিকেল ৩টা থেকে একযোগে সব মহানগরে কালো পতাকা মিছিল করছে বিএনপি। একই দাবিতে গতকাল ঢাকায় কালো পতাকা মিছিল করে বিএনপি।

গত ১২ জুলাই সরকার হটানোর এক দফার আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ মিছিল করেছে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

5h ago