পাবানায় বিএনপি নেতা বাবু আটক, রাজশাহী যেতে বাধার অভিযোগ

পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবুকে আটক করেছে পুলিশ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, একটি পুরনো মামলা তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে।
আনিসুল হক বাবু
পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবু | ছবি: সংগৃহীত

পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবুকে আটক করেছে পুলিশ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, একটি পুরনো মামলা তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার সকালে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, শহরের কাচারিপাড়ার বাড়ি থেকে গত রাতে তাকে আটক করা হয়েছে।

তিনি বলেন, গত ২০ নভেম্বর শহরের খেয়াঘাট রোড এলাকায় বিএনপির আস্থায়ী কার্যালয়ের সামনে বোমা বিস্ফরণের ঘটনায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

বিএনপি নেতাদের অভিযোগ, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে অনুষ্ঠেয় দলের বিভাগীয় সমাবেশকে সামনে রেখে আনিসুলকে আটক করা হয়েছে। মামলার এজাহারে তার নাম ছিল না। 

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, বাবু একজন সংগঠক। তাকে গ্রেপ্তারের পর সাধারণ কর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে জানতে চাইলে আমিনুল ইসলাম জানান, এজাহারে নাম না থাকলেও এ মামলায় ১০০ থেকে ১৫০ জন আজ্ঞাতনামা আসামি রয়েছে। তদন্তের স্বার্থে আমরা আনিসুলকে আটক করেছি।

বিএনপি নেতাদের আরও অভিযোগ, গণসমাবেশে যোগ দিতে রাজশাহীতে যাওয়ার পথে পুলিশ বাধা দিচ্ছে।

মাসুদ আরও বলেন, গত রাতে শিবরামপুর এলাকা থেকে অন্তত ২০টি গাড়ি ফিরিয়ে দিয়েছে পুলিশ। নেতা-কর্মীরা বিভিন্ন কৌশলে তারা রাজশাহীতে যাচ্ছেন।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন আমিনুল ইসলাম। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের সমাবেশে যেতে কোনো ধরনের বাধা দেওয়া হচ্ছে না।

Comments

The Daily Star  | English

Matiur thrived on insider trading

Former NBR official Md Matiur Rahman, who became a subject of controversy thanks to a high-profile sacrificial goat, has made much of his wealth by minting pre-public shares, an analysis of his and his family’s shareholding in at least 15 publicly listed companies show.

7h ago