রাজনীতি

শেরপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৫০

শেরপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়েছেন। সংঘর্ষে পুলিশের ৭ সদস্য আহত হয়েছেন বলেও জানা গেছে।
রঘুনাথপুর বাজার এলাকায় সংঘর্ষের পর অবস্থান নিয়েছে পুলিশ। ছবি: সংগৃহীত

শেরপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়েছেন। সংঘর্ষে পুলিশের ৭ সদস্য আহত হয়েছেন বলেও জানা গেছে।

আজ মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে শেরপুর সদরের রঘুনাথপুর বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হজরত আলী দ্য ডেইলি স্টারকে বলেন, 'ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন নিহতের প্রতিবাদে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। কর্মসূচির বিষয়ে পুলিশের মৌখিক অনুমতি নেওয়া ছিল।'

'আমরা বেলা পৌনে ৩টার দিকে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের দিকে যাওয়ার সময় রঘুনাথপুর বাজার এলাকায় পুলিশ বিনা উস্কানিতে আমাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে,' বলেন তিনি।

মঙ্গলবার দুপুরে রঘুনাথপুর বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

তিনি আরও জানান, পুলিশ এসময় টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে।

হজরত আলী আরও বলেন, 'পুলিশের হামলায় আমাদের অন্তত ৫০-৬০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।' 

'নেতাকর্মীরা আমাকে ও সভাপতি মাহমুদুল হক রুবেলকে দলীয় কার্যালয়ে নিরাপদে নিয়ে আসায় আমরা দুজন পুলিশের লাঠিচার্জ থেকে রক্ষা পাই,' বলেন তিনি।

জানতে চাইলে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ বাদল ডেইলি স্টারকে বলেন, 'বিএনপির মিছিল নিয়ে বাজার এলাকায় গিয়ে ভাঙচুর শুরু করলে আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করি। তাদের নিয়ন্ত্রণ করতে আমাদের কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করতে হয়। এসময় তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে ২ এসআইসহ ৭ পুলিশ সদস্য আহত হন।'

ঘটনাস্থল থেকে বিএনপির ১৬ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানান তিনি। 

Comments