আজও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে চাকরিপ্রত্যাশীদের বিক্ষোভ

এদিকে তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের স্টেশন রোড এলাকায় বাটা সু কোম্পানি বাংলাদেশ লিমিটেডের কারখানার শ্রমিকেরা
চাকরিপ্রত্যাশী শ্রমিকেরা গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে সকালে যানজট দেখা দেয়। ছবি: সংগৃহীত

চাকরিপ্রত্যাশী শ্রমিকেরা গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে করে আজ মঙ্গলবার সকাল থেকে টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১০ কিলোমিটার সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

সকাল সাড়ে ৯টার দিকে যান চলাচল শুরু হলেও মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

গাজীপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক আল মামুন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানান।

সকাল সাড়ে ৮টার দিকে গত দুই দিনের মতো চাকরিপ্রার্থীরা ভোগড়া বাইপাস এলাকায় জড়ো হন। এসময় ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আশপাশের কারখানার দিকে ইট-পাটকেল ছুড়তে থাকেন তারা।

সেনা ও বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রায় এক ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

চাকরিপ্রত্যাশীরা অভিযোগ করে জানান, বিভিন্ন কারখানা কর্তৃপক্ষ দীর্ঘ সময় অপেক্ষা করিয়ে রাখে। পরে তাদের নতুন করে কোনো শ্রমিক নিয়োগ না দেওয়ার সিদ্ধান্ত জানায়।

এদিকে, তৃতীয় দিনের মতো আজ মঙ্গলবার সকাল ৮টা হতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের স্টেশন রোড এলাকায় বাটা সু কোম্পানি বাংলাদেশ লিমিটেডের কারখানার প্রায় সাতশ স্থায়ী শ্রমিক ৮ দফা দাবিতে কাজে যোগ না দিয়ে কারখানার সামনে অবস্থান করছেন।

তাদের দাবির মধ্যে বেতন বাড়ানো, চিকিৎসা সেবা ও অন্যায়ভাবে চাকরিচ্যুত করা যাবে না রয়েছে।

মালিক পক্ষের সঙ্গে শ্রমিকদের আলোচনা চলছে। শিল্প পুলিশ ঘটনাস্থলে মোতায়েন রয়েছে। গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

এ বিষয়ে কথা বলার জন্য কারখানা কর্তৃপক্ষকে কল করা হলেও তারা ফোন ধরেননি।

Comments