আরও ৫ দিনের রিমান্ডে সালমান এফ রহমান ও আনিসুল হক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে নতুন করে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।
আনিসুল হক ও সালমান এফ রহমান। ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে নতুন করে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

ঢাকার বাড্ডায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সুমন সিকদার (৩১) নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তাদের জিজ্ঞাসাদের জন্য রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পুলিশ তাদের আদালতে হাজির করে আরও ১০ দিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে কর্মরত একজন উপ-পরিদর্শক দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৯ জুলাই বাড্ডায় নিহত হন সুমন সিকদার। এই ঘটনায় ২০ আগস্ট তার মা বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আনিসুল হক ও সালমান এফ রহমানসহ ১৭৯ জনকে আসামি করে বাড্ডা থানায় হত্যা মামলা দায়ের করেন।

গত ১৩ আগস্ট আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।

ডিএমপির মিডিয়া উইং জানায়, ঢাকার সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। তারা নৌ-পথে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলেও জানায় পুলিশ।

ঢাকার নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলী (২৪) হত্যা মামলায় জিজ্ঞাসাদের জন্য ১৪ আগস্ট তাদের দুজনকে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর পর গত ২৪ আগস্ট নিউমার্কেট এলাকায় অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী সবুজ আলী (২৬) এবং লালবাগে খালিদ হাসান সাইফুল্লাহ নামের একাদশ শ্রেণির আরেক শিক্ষার্থীকে হত্যার ঘটনায় দায়ের করা দুটি মামলায় সালমান ও আনিসুলকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়। গত ১৬ ও ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলনের সময় তারা নিহত হন।

Comments

The Daily Star  | English

Singapore’s Financial Intelligence Unit seeks information on S Alam Group

The overseas assets of S Alam Group, including those in Singapore, came under scrutiny following recent media reports.

1h ago