রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান সড়ক উপদেষ্টার

নিয়মিত যাত্রীদের মেট্রোরেল ব্যবহারে সচেতন হওয়ার তাগিদ দিয়ে ফাওজুল কবির খান বলেন, ‘মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন অতি দ্রুত সংস্কার করা হবে এবং এ ব্যাপারে জাপানের রাষ্ট্রদূতের কাছে সহায়তা চাওয়া হবে।’
আজ রোববার আগারগাঁও থেকে মেট্রোরেলে চড়ে সচিবালয় স্টেশনে আসেন সড়ক উপদেষ্টা। ছবি: সংগৃহীত

রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করার বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

আজ রোববার আগারগাঁও থেকে মেট্রোরেলে চড়ে সচিবালয় স্টেশনে আসেন সড়ক উপদেষ্টা। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান তিনি।

নিয়মিত যাত্রীদের মেট্রোরেল ব্যবহারে সচেতন হওয়ার তাগিদ দিয়ে ফাওজুল কবির খান বলেন, 'মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন অতি দ্রুত সংস্কার করা হবে এবং এ ব্যাপারে জাপানের রাষ্ট্রদূতের কাছে সহায়তা চাওয়া হবে।'

এর পাশাপাশি মেট্রোরেলের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে এটিকে 'এসেনশিয়াল সার্ভিস' হিসেবে ঘোষণা করা এবং এর কেপিআই আপডেট করার ব্যাপারে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জ্যেষ্ঠ সচিব এবং ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন উপদেষ্টা।

ফাওজুল কবির খান বলেন, 'এ সরকার দুর্বল নয়; ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের ফসল এ সরকার।'

এছাড়া আওয়ামী লীগ সরকারের আমলে সংঘটিত সব ধরনের অন্যায়-অবিচারের বিচার, দুর্নীতি ও বিভিন্ন খাতের বৈষম্য রোধে বর্তমান সরকারকে ন্যূনতম সময় দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান সড়ক উপদেষ্টা।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. এহছানুল হক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments